ঈদে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম উনার বিরুধীতা করার জন্য আহমদ শফিকে গ্রেফতারের দাবি



আল্লামা শফীর গ্রেপ্তার দাবি




ফাইল ছবি
ঢাকা: ঈদে মিলাদুন্নবী (স.) পালনকে বেদায়াত বলায় হেফাজতে ইসলামের আমির আল্লামা শফীকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামালীগসহ সমমনা ১৩টি দল। 
রোববার (২৪ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনে দলগুলো ১২ দফা দাবি তুলে ধরে।
এ সময় বাংলাদেশ আওয়ামী ওলামালীগ, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ, জাতীয় কুরআন শিক্ষা মিশন, বাংলাদেশ ওলামা মাশায়েখ ঐক্যজোটসহ ১৩ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, এদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারিভাবে ঈদে মিলাদুন্নবী (সা.) পালনের ব্যবস্থা করেন। কিন্তু হেফাজত নেতা আল্লামা শফী ঈদে মিলাদুন্নবী ও মিলাদ ক্বিয়াম শরীফকে চরম অবমাননা করেছেন। ঈদে মিলাদুন্নবী পালন করার বিষয়ে আল্লাহ নিজে কোরআনে আদেশ করেছেন। যা আমাদের মহানবীও (স.) পালন করেছেন। সেই ঈদে মিলাদুন্নবীকে বিরোধীতা করে আল্লামা শফি নিজেকে দ্বীন ইসলামের দুশমন হিসেবে প্রমাণ করেছেন।
বক্তারা আরো বলেন, ঈদে মিলাদুন্নবীকে অবমাননাকারী আল্লামা শফী হারাম বিদাতে ডুবে থাকেন তার প্রমাণ আমাদের কাছে আছে। রাজধানীর মতিঝিল, নয়াপল্টন, বায়তুল মোকাররম এলাকায় তার নেতৃত্বে যে তান্ডব চলেছিল তার বিচার আজও হয়নি। তার ওপর আবার নতুন করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছেন। আমরা তার বিচার দাবি করছি।



১২ দফা দাবি- ঈদে মিলাদুন্নবী বিরোধীদের প্রকাশ্যে ক্ষমা চাওয়া, মাদরাসার পাঠ্য বইয়ে অন্তর্ভুক্ত হাদিসকে অশ্লীল বলায় ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত এবং রিপোর্টার অভিজিতকে গ্রেপ্তার করতে হবে, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার সিদ্ধান্ত বাতিল করতে কূটনৈতিক উদ্যোগ বাড়ানো, মোসাদ ষড়যন্ত্রের চক্রান্তকারীদের গ্রেপ্তার, সালাফি ওহাবী বিশ্বাসীদের গ্রেপ্তার, বাংলাদেশের মুক্তিযুদ্ধকে পাক ভারত যুদ্ধ বলায় ভারতের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো, পবিত্র দ্বীন ইসলাম বলার কারণে কাউকে গ্রেপ্তার না করা, শিক্ষাবিদ নামধারী ইসলাম বিদ্বেষীদের তৎপরতা বন্ধ করা, মুসলমানিত্ব নির্মূলের শিক্ষা আইন অনুমোদন না করা ও শিক্ষানীতি-২০১০ বাতিল করা, এবং বাংলাদেশে ব্র্যাকসহ সন্দেহজনক এনজিওগুলো নিষিদ্ধ করা।
উল্লেখ্য, অধিকাংশ ইসলামী গবেষকরা আরবি মাসের ১২ রবিউল আউয়ালকে হযরত মুহাম্মদ (স.) এর জন্মদিন হিসেবে মত দেন। দিনটিকে স্বরণ করতে কোনো কোনো আলেম সমাজ  ঈদে মিলাদুন্নবী (স.) পালন করেন। আবার কেউ কেউ এর বিরোধীতা করেন। http://www.sonalinews.com/%E0%A6%86%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%AE%E0%A6%BE-%E0%A6%B6%E0%A6%AB%E0%A7%80%E0%A6%B0-%E0%A6%97%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%87%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%A6%E0%A6%BE%E0%A6%AC%E0%A6%BF/56168

0 Comments: