কাদিয়ানি রদ - ৩

কাদিয়ানি রদ!
বাহারুল উলুম, ফখরুল ফুক্বাহা, রঈসুল মুহাদ্দিসীন, তাজুল মুফাসসিরীন, হাফিযে হাদীছ, মুফতিয়ে আযম, পীরে কামিল, মুর্শিদে মুকাম্মেল, হযরত মাওলানা আল্লামা শাহ সূফী মুহাম্মদ রুহুল আমিন রহমতুল্লাহি আলাইহি উনার কর্তৃক প্রণীত কাদিয়ানি রদকিতাব খানা (৬ষ্ঠ খন্ডে সমাপ্ত)। আমরা মাসিক আল বাইয়্যিনাত শরীফপত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশ হচ্ছে। যাতে কাদিয়ানীদের সম্পর্কে সঠিক ধারনাসহ সমস্ত বাতিল ফিরক্বা থেকে আহলে সুন্নত ওয়াল জামায়াতের অনুসারীদের ঈমান আক্বীদার হেফাজত হয়। মহান আল্লাহ পাক তিনি আমাদের প্রচেষ্টার কামিয়াবী দান করুন (আমীন)।
[উনার কিতাব থেকে হুবহু উদ্ধত করা হলো, যদিও তখনকার ভাষার সাথে বর্তমানে প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য লক্ষণীয়।]
মির্জ্জা গোলাম আহমদ সাহেব প্রতিশ্রুত মাহদী হতে পারেন কিনা?
(পূর্ব প্রকাশিতের পর)
(৯) মিশকাত, ৪৭১ পৃষ্ঠা-
عن ام سلمه عن النبى صلى الله عليه وسلم قال يكون اختلاف عند موت خليفة فيخرج رجل من اهل المدينة ها ربا الى مكة فيا تيه ناس من اهل مكة فيخر جونه وهوكاره فيبا يعونه بين الركن والمقام ويبعث اليه بعث من الشام فيخسف بهم با لبيداء بين مكة والمدينة فاذا رأى الناس ذلك اتاه ابدال الشام وعصاءب اهل العراق فيبا يعونه ثم ينشأ رجل من قريش اخواله كلب فيبعث اليهم بعثا فيظهرون عليهم وذلك بعث كلب ويعمل فى الناس سنة نبيهم ويلقى الا سلام بجرانه فى الارض فيلبث سبع سنين ثم يتوفى ويصلى عليه المسلمون. رواه ابو داؤد.
“(হযরত) উম্মে ছালমা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহা উনার রেওয়াএত করিয়াছেন, রসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বললেন, একজন খলীফা উনার মৃত্যুর সময় মতভেদত উপস্থিত হইবে। এমতাবস্থায় মদিনাবাসী এক ব্যক্তি (তথা হইতে) মক্কা শরীফ-এর দিকে পলায়ন করিয়া যাইবেন। ইহাতে মক্কাবাসী কতকগুলি লোক উনার নিকট উপস্থিত হয়ে উনাকে (প্রতিশ্রুত ইমাম মাহদী বলিয়া) নির্দেশ করিবেন, কিন্তু তিনি (এই ইমামতে) নারাজ থাকিবেন। তখন উনারা হাজারে আছওয়াদ মাকামে- ইবরাহীমের নিকট উনার নিকট বয়য়াত করিবেন, তৎপরে বিরুদ্ধে শাম দেশ হইতে একদল সেনা প্রেরণ করা হইবে। তাহারা মক্কা ও মদীনার মধ্যস্থিত বয়দা নামক স্থানে ভূ-গর্ভে প্রোথিত হয়ে ধ্বংসপ্রাপ্ত হবে। যখন লোকে ইহা দেখিতে পাইবে, তখন শাম দেশের আবদাল শ্রেণীর ওলীআল্লাহগণ এবং এলাকাবাসী আছায়ের নামক ওলীআল্লাহগণ উনার নিকট উপস্থিত হয়ে উনার নিকট বয়য়াত করিবেন।
তৎপরে কুরাইশবংশীয় একটা লোক প্রকাশিত হইবে, তাহার মামুরা (আরবের) কলব বংশধর হইবে। সেই ব্যক্তি উক্ত হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম উনার বিরুদ্ধে একদল সৈন্য প্রেরণ করিবে, হযরহ ইমাম মাহদী আলাইহিস সালাম ও উনার অনুগামীরা তাহাদের উপর জয়যুক্ত হইবেন, ইহাকে কলব সম্প্রদায়ের সৈন্যদল প্রেরণ করা হইবে। তিনি হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম লোকের মধ্যে তাহাদের নবী আলাইহিস সালাম উনার সুন্নত অনুসারে কার্য্য করিবেন। ইসলাম নিজের গ্রীবাদেশকে জমির উপর স্থাপন করিবে (অর্থাৎ পৃথিবীতে ইছলাম প্রবল পরাক্রান্ত হইয়া থাকিবে), তিনি সাত বৎসর (এই অবস্থায়) জীবন অতিবাহিত করিবেন তৎপরে তিনি মৃত্যু প্রাপ্ত হইবেন এবং মুসলমানেরা উনার জানাজা পড়িবেন। আবু দাউদ ইহা রেওয়াএত করিয়াছেন।
আশেয়া তোল্লাময়াত, ৪। ৩৩৮ পৃষ্ঠা- অসংখ্য হাদীছ শরীফ-এ হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম উনার এই চিহ্ন উল্লেখিত হইয়াছে যে, শাম দেশে ছুফইয়ান বংশের একটি লোকের রাজত্ব হইবে, তাহার অধিকাংশ অনুগামী আরবের বনু কলব সম্প্রদায়ের লোক হইবে, এই ব্যক্তি অতিরিক্ত প্রাণ ঘাতক হইবে, এমন কি গর্ভবতী স্ত্রীলোকদের উদর বিদীর্ণ করত: সন্তান বাহির করিয়া সন্তানগুলি মারিয়া ফেলিবে। সেই ব্যক্তি হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম উনার আবির্ভাবের কথা শুনিয়া উনার বিরুদ্ধে যুদ্ধ করনেচ্ছায় দুইবার দুইদল সৈন্য প্রেরণ করিবে। একদল সৈন্য হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম উনার ও উনার দলের নিকট পরাস্ত হইবে, অন্যদল মক্কা ও মদিনার মধ্যস্থিত বয়দা নামক স্থানে জমির মধ্যে পুতিয়া যাইবে, তাহাদের সমস্তই বিনষ্ট হইবে, কেবল একটা লোক জীবিত থাকিবে, তিনিই ইমাম মাহদী আলাইহিস সালাম উনার নিকট এই সংবাদ পৌঁছাইবে।
(১০) মিশকাত, ৪৭১ পৃষ্ঠা-
عن ثو بان قال قال رسول الله صلى الله عليه وسلم اذا رايتهم الراياث السود قد جاءت من قبل خر اسان فاتوها فان فيها خليفة الله المندى رواه احمد والبيهقى.
ছওবান বলিয়াছেন, রসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বর্ণনা করিয়াছেন, যখন তোমরা কাল পতাকাগুলি খোরাছানের দিক হইতে আসিয়াছে দেখিবে, তখন তোমরা তৎসমূদয়ের নিকট উপস্থিত হও, কেননা তৎসমূদয়ের মধ্যে মহান আল্লাহ পাক উনার খলীফা হযরত মাহদী আলাইহিস সালাম তিনি থাকবেন। আহমদ ও বয়হকি ইহা রেওয়াএত করিয়াছেন।
(১১) মিশকাত, ২৬৯ পৃষ্ঠা-
عن جابر قال قال رسول الله صلى الله عليه وسلم يكون فى اخرامتيى خليفه يحثى المال حيتا ولا يعده وراه مسلم.
“(হযরত) জাবের রেওয়াএত করিয়াছেন (জনাব) রসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলিয়াছেন, আমার উম্মতের শেষভাগে একজন খলীফা হইবেন, গন্ডুষ গ-ুষ করিয়া অর্থ বিতরণ করিবেন এবং উহা গননা করিবেন না, মোছলেম ইহা রেওয়াএত করিয়াছেন।
(১২) মিশকাত, ৪৭১ পৃষ্ঠা-
عن النبى صلى الله عليه وسلم فى قصة المهدي فيجءى الية رجل فيقول يا مهدي اعطنى اعطنى قال فيحثى له فى ثوبه ما استطاع ان يحمله رواه الرمذى.
হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হযরত মাহদী আলাইহিস সালাম উনার অবস্থা বর্ণনা বলেন, উনার নিকট এক ব্যক্তি উপস্থিত হইয়া বলিবে, হে হযরত মাহদী আলাইহিস সালাম! আপনি আমাকে কিছু প্রদান করেন, ইহাতে তিনি দুই হস্ত পূর্ণ করিয়া উনার কাপড়ে যে পরিমাণ তিনি বহণ করিতে পারেন সেই পরিমাণ অর্থ প্রদান করিবেন। তেরমেজি ইহা রেওয়া এত করিয়াছেন।
ইহাতে বুঝা যায় যে, হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম উনার অধিকারে অর্থের আধিক্য হইবে। হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম উনার প্রকাশিত হইবার পূর্বে নিম্নোক্ত ঘটনাগুলি প্রকাশিত হবে।
(১৩) মিশকাত, ৪৬৭/৪৬৮ পৃষ্ঠা-
يقول ستا لحون الروم صلحا امنا فتغون انبم وهم عدوامن راء كم فتنصون وتغبنمون وتسلمون ثم تر جعون حتى تنز لوانمرج ذى بلول فيرفح رجل م تخل تلمصر تميو كت ليب فيقزل غلب المليب فيغضب رجل من المسلمين فيد قه فعند ذلك تغدر الروم وتجمح للملحمة فيثود المسلمون الى اسلحتهم فيقتلونفيكرم الله تلك العصابة با لشهاده رواه ابو داؤد.
“(হযরত) বলিতেছিলেন, তোমরা অচিরে খৃষ্টানদিগের সহিত শান্তিদায়ক সন্ধি স্থাপন করবে, তৎপরে তোমরা এবং উক্ত সহকারী দল একত্রে তোমাদের পশ্চাদ্দিকের শত্রুদের সহিত যুদ্ধ করবে, ইহাতে তোমরা জয়যুক্ত হইবে, (শত্রুদের রণসম্ভার) লুন্ঠন করিবে, শান্তিসহ প্রত্যাবর্তন করবে, এমনকি, উচ্চ তৃন ক্ষেত্রে অবতরণ করিবে। তৎপরে একজন খৃষ্টান ক্রুশ উত্তোলন করিয়া বলিবে, ক্রুশ জয়ী হইয়াছে, ইহাতে একজন মুসলমান রাগাম্বিত হইয়া উক্ত ক্রুশ ভাঙিয়া ফেলিবে, সেই সময়ে সেই খৃষ্টানেরা বিশ্বাসঘাতকতা করিবে এবং যুদ্ধের জন্য নিজেদের লোকদিগকে সংগ্রহ করিবে, ইহাতে মুসলমানেরা নিজেদের অস্ত্রশস্ত্রের দিকে ধাবিত হয়ে সংগ্রাম করিবে, তৎপরে মহান আল্লাহ পাক তিনি উক্ত জামায়াতকে শাহাদতের দরজায় গোরবান্বিত করিবেন। আবু দাউদইহা রেওয়াএত করিয়াছেন। ইহাতে বুঝা যায় যে এই যুদ্ধে স্বাধীন প্রধান মুসলমান রাজত্বের পরিসমাপ্তি হইয়া যাইবে। আর যে সমস্ত রাজত্ব থাকিবে, তাহা খৃষ্টানদের অধীন হইবে।
(১৪) আরও মেশকাত, ৪৬৭ পৃষ্ঠা-
عن ابن عمر قال يوشك المسلمون ان يحا صروا الى المدينة حتى يكون ابعد مسالحهم سلاح وسلاقريب من خيبر رواه ابو داؤد.
হযরত ইবনো ওমার রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, অচিরে মুসলমানগণ মদীনা শরীফ উনার মধ্যে অবরুদ্ধ অবস্থায় থাকিবে, ছেলাহ খয়বরের নিকটবর্তী স্থান হইবে।
ইহাতে বুঝা যায়, হযরত ইমাম মাহদী আলাইহিস সালাম উনার প্রকাশিত হওয়ার পূর্বে তুরস্ক রাজ্য ধ্বংস প্রাপ্ত হইয়া যাইবে। মুসলমানগণ সেই সময় তুরস্ক, ইরাক ও শামদেশ ত্যাগ করিয়া মদীনা শরীফ উনার মধ্যে আশ্রয় গ্রহণ করিবেন।
(১৫) মিশকাত, ৪৬৬ পৃষ্ঠা:-
ثم هد نة ستكون بيذ كم وبنى الا صفر فيعد رون فيأتونكم تحت تما نين غاية تحت كل غاية اثنا عشر العا رواه البخارى.
হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন তৎপরে তোমাদের মধ্যে এবং খ্রীষ্টানদিগের মধ্যে একটি সন্ধি হইবে, তৎপরে তাহারা বিশ্বাসঘাতকতা করিয়া তোমাদের নিকট ৮০টি পতাকা তলে উপস্থিত হইবে, প্রত্যেক পতাকার তলে বার সহস্র লোক হইবে। বোখারি ইহা রেওয়াএত করিয়াছেন।

0 Comments: