যে বা যারা উনার সামান্য থেকে সামান্যতম বিরোধিতা করবে, উনার প্রতি বিন্দু থেকে বিন্দুতমও বিদ্বেষ পোষণ করবে তার হাশর-নশর হবে ইহুদীদের সাথে; যদিও তারা রোযা রাখে, নামায পড়ে এবং দাবি করে যে- তারা মুসলমান।

Image result for madina sharifযে বা যারা উনার সামান্য থেকে সামান্যতম বিরোধিতা করবে, উনার প্রতি বিন্দু থেকে বিন্দুতমও বিদ্বেষ পোষণ করবে তার হাশর-নশর হবে ইহুদীদের সাথে; যদিও তারা রোযা রাখে, নামায পড়ে এবং দাবি করে যে- তারা মুসলমান।

এই সম্পর্কে সম্মানিত হাদীছ শরীফ মুবারক উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে,
عن حضرت جَابِر بْن عَبْدِ اللَّهِ الْأَنْصَارِيُّ رضى الله تعالى عنه قَالَ: خَطَبَنَا رَسُولُ اللَّهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ فَسَمِعْتُهُ وَهُوَ يَقُولُ: ্রأَيُّهَا النَّاسُ مَنْ أَبْغَضَنَا أَهْلَ الْبَيْتِ حَشَرَهُ اللَّهُ يَوْمَ الْقِيَامَةِ يَهُودِيًّاগ্ধ فَقُلْتُ: يَا رَسُولَ اللَّهِ، وَإِنْ صَامَ وَصَلَّى؟ قَالَ: ্রوَإِنْ صَامَ وَصَلَّى، وَزَعَمَ أَنَّهُ مُسْلِمٌ.
“হযরত জাবির ইবনে আব্দুল্লাহ আনছারী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত, তিনি বলেন, যিনি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি একদা আমাদের উদ্দেশ্যে খুতবা মুবারক দিলেন এবং বলতে থাকলেন যে, হে লোক সকল! যারা আমার হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রতি বিদ্বেষ পোষণ করলো, উনাদের বিরোধীতা করলো, তাদের হাশর-নশর হবে ইহুদীদের সাথে। আমি আরজ করলাম, ইয়া রসূলাল্লাহ, ইয়া হাবীবাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! যদিও তারা রোযা রাখে এবং নামায পড়ে? উত্তরে তিনি ইরশাদ মুবারক করলেন, হ্যাঁ! যদিও তারা রোযা রাখে, নামায পড়ে এবং দাবী করে যে, তারা মুসলমান। (তা সত্ত্বেও হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের বিরোধীতা করার কারণে, উনাদের শত্রু হওয়ার কারণে যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি তাদের সমস্ত ইবাদত বিনষ্ট করে দিয়ে তাদেরকে ক্বিয়ামতের দিন ইহুদীদের দলভুক্ত করে উঠাবেন।)” (আল মু’জামুল আওসাত্ব লিতত্ববারণী ৪/২১২, জামিউল আহাদীছ লিস সুয়ূত্বী ১০/৪৭৫, জামউল জাওয়ামি‘ লিস সুয়ূত্বী, মাজমাউয যাওয়াইদ লিল হাইছামী ৯/৭১২ তারীখে জুরজান ৩৬৯ পৃ.)
সুতরাং সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মু আবীহা সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম তিনি হচ্ছেন হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অন্যতম বিশেষ ব্যক্তিত্বা মুবারক। তাই যে বা যারা উনার সামান্য থেকে সামান্যতম বিরোধিতা করবে, উনার প্রতি বিন্দু থেকে বিন্দুতমও বিদ্বেষ পোষণ করবে তার হাশর-নশর হবে ইহুদীদের সাথে। যদিও তারা রোযা রাখে, নামায পড়ে এবং দাবি করে যে, তারা মুসলমান।



0 Comments: