অনাগত সন্তান ছেলে না মেয়ে জানুন শরীয়তসম্মত পন্থায়


অনাগত সন্তান ছেলে না মেয়ে জানুন শরীয়তসম্মত পন্থায়

****************************
ছেলে মেয়ে তথা সন্তান মহান আল্লাহর পক্ষ থেকে নির্ধারিত। এটার ক্ষেত্রে নারী পুরুষের কারো এখতিয়ার নেই। অনেকে অনাগত সন্তান ছেলে নাকি মেয়ে সেটা পরীক্ষা করার জন্য আল্ট্রাস্নোগ্রাম, টেস্ট ও পরীক্ষা করে থাকে। 

কিন্তু এটা শরীয়ত পরীপন্থী না হলেও কাছাকাছি। কারন অনেকে ছেলে না চাইলে বা মেয়ে না চাইলে বীপরিত হলে দুনিয়ায় আসার আগেই মেরে ফেলে। এটা হারাম। 

তবে পরীক্ষার ক্ষেত্রে অনেক সময় বেপর্দা হতে হয়। এসব কারনে পরীক্ষা করার চেয়ে শরীয়তসম্বমত পদ্ধতি বুজুর্গগন বর্ণনা করেছেন।
তাফসীরে উল্লেখ রয়েছে


-قال الجاحظ :وإذا أردت أن تعلم هل المرأة حامل بذكر أو أنثى فخذ قملة واحلب عليها من لبنها في كف إنسان فإن خرجت من اللبن فهي جارية وإن لم تخرج فهو ذكر-বিশিষ্ট মুফাসসির হযরত জাহিয রহমাতুল্লাহি আলাইহি তিনি বলেন- আর তা হলো- যদি তোমাদের জানার ইচ্ছা জাগে যে গর্ভের সন্তান ছেলে না মেয়ে তাহলে নিন্মের কাজ করতে হবে-

কোন মহিলা হামেলা অবস্থায় তার স্তনের থেকে কয়েক ফোটা দুধ নিয়ে হাতের তালুতে নিয়ে সেই দুধের মধ্যে একটা উকুন ছেড়ে দিতে হবে। যদি উকুনটি বের হয়ে তাহলে কন্যা সন্তান হবে আর বের হতে না পারলে বুঝে নিতে হবে ছেলে সন্তান। বর্ননাটি রয়েছে- (তাফসীরে রুহুল বায়ান/সুরা আরাফ/২৩৪, তাফসীরে হাক্কী, হায়াতুল হাইওয়ান- ইবনে সিনা)


কাজেই বর্তমান শরীয়তবহির্ভুত নামে ডিজিটাল বেপর্দা পন্থায় পরীক্ষা না করে শরীয়তসম্মত পদ্ধতিতে পরীক্ষা করুন। আর ছেলে বা মেয়ে সন্তান হলে শুকরিয়া আদায় করুন।

0 Comments: