আদ্ দুরারুল মুখতারাহ্ - ফী নিসবাতি সুলত্বানিন নাছীর (১ম খণ্ড) পর্ব-৬


৬. রিয়া না করা, অহংকার না করা এবং দুনিয়ার মোহে মোহগ্রস্ত না হওয়ার বিষয়ে মহাসম্মানিত বিশেষ নির্দেশনা মুবারক-



আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ১৪৩৯ হিজরী শরীফ উনার ৩০শে যিলহজ্জ শরীফ লাইলাতুছ ছুলাছা শরীফ (মঙ্গলবার রাত্রে) আখাছুল খাছ মহাসম্মানিত বিশেষ নছীহত মুবারক প্রদানকালে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিশেষ ৩টি বিষয় ইরশাদ মুবারক করেন, “(১) স্বয়ং যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি আমাকে বলেছেন, আমি যেন তোমাদেরকে বলি- তোমরা যেন রিয়া না করো। (২) সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিয়্যীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আমাকে বলেছেন, আমি যেন তোমাদেরকে বলি- তোমরা যেন অহংকার না করো। আর (৩) যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি এবং উনার মহাসম্মানিত ও মহাপবিত্র হাবীব, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিয়্যীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি অর্থাৎ উনারা উভয়ে আমাকে বলেছেন, আমি যেন তোমাদেরকে বলি- তোমরা যেন দুনিয়ার মোহে মোহগ্রস্ত না হও।” সুবহানাল্লাহ!

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, ক্বায়িম মাক্বামে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মামদূহ মুর্শিদ ক্বিবলা সাইয়্যিদুনা ইমাম খলীফাতুল্লাহ হযরত আস সাফফাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আমাদের সবাইকে হিফাযত করুন। আমীন!

0 Comments: