খোশ আমদেদ! পবিত্র ৯ রমাদ্বান ।। ঈদে বিলাদতে মুজাদ্দিদে আযমে ছানী, খলীফাতুল উমাম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান বিলাদত শরীফ দিবস

Related image


ঈদ মুবারক! ঈদ মুবারক!! ঈদ মুবারক!!!
ঈদে বিলাদতে মুজাদ্দিদে আযমে ছানী, হাকিমুল হাদীছ, খলীফাতুল উমাম, মাদারজাদ ওলী, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম।
আজ পবিত্র ৯ রমাদ্বান শরীফ। খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, সুলত্বানুল আউলিয়া, মাখযানুল মারিফাত, খাযীনাতুর রহমাহ, মঈনুল মিল্লাত, লিসানুল উম্মাহ, তাজুল মুফাসসিরীন, রঈসুল মুহাদ্দিছীন, ফখরুল ফুক্বাহা, হাকীমুল হাদীছ, হুজ্জাতুল ইসলাম, সাইয়্যিদুল মুজতাহিদীন, মুহইস সুন্নাহ, মাহিউল বিদয়াত, ছাহিবুল ইলহাম, রসূলে নোমা, সাইয়্যিদুল আউলিয়া, সুলত্বানুল আরিফীন, ইমামুছ ছিদ্দীক্বীন, ছাহিবু সুলত্বানিন নাছীর, মুসতাজাবুদ দাওয়াত, কুতুবুল আলম, আল গাউছুল আযম, আল জব্বারিউল আউয়াল, আল ক্বাবিউল আউয়াল, ক্বাইয়্যূমুয যামান, ইমামুল আইম্মাহ, ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম এবং সাইয়্যিদাতুন নিসা, ইমামাতুছ ছিদ্দীক্বা, বাহরুল উলুম, নূরে মুবীনা, গুলে মুদীনা, উম্মুল উমাম, উম্মুল খায়ের, আফযালুন নিসা, ফক্বীহাতুন নিসা, ত্বাহিরাতুন নিসা, হামীদাতুন নিসা, মজীদাতুন নিসা, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনাদের একমাত্র পুত্র সন্তান।
মুজাদ্দিদে আযমে ছানী, খলীফাতুল উমাম, মাদারজাদ ওলী, হাকিমুল হাদীছ, হাফিযে কুরআন মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান বিলাদত শরীফ দিবস।
মুজাদ্দিদে আযমে ছানী, খলীফাতুল উমাম, মাদারজাদ ওলী, হাকিমুল হাদীছ, হাফিযে কুরআন, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম তিনি মাতা এবং পিতা উভয় দিক থেকেই আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আখাছ্ছুল খাছ আওলাদ বা বংশধর।
মুজাদ্দিদে আযমে ছানী, মাদারজাদ ওলী, খলীফাতুল উমাম সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম তিনি একজন মাহবুব শ্রেণীর ওলীআল্লাহ। মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি যেসব মহান ব্যক্তিদের ওলীআল্লাহ হিসেবে খাছভাবে মনোনীত করেছেন, উনাদের মধ্যে মুজাদ্দিদে আযমে ছানী, খলীফাতুল উমাম, হাকিমুল হাদীছ, হাফিযুল কুরআন, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম তিনি অন্যতম।
মুজাদ্দিদে আযমে ছানী, খলীফাতুল উমাম, হাকিমুল হাদীছ, হাফিযে কুরআন, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান বংশ পরিচয় মুবারক, উনার শান-মান, ফাযায়িল-ফযীলত, বুযূর্গী-সম্মান, মর্যাদা প্রকাশ করে
মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি পবিত্র কালাম পাক-এ ইরশাদ করেন, হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি (উম্মতদেরকে) বলুন, আমি তোমাদেরকে হিদায়েত দানের প্রতিদানস্বরূপ কোনো বিনিময় চাই না, তবে আমার নিকটজন তথা আহলে বাইতগণ উনাদের প্রতি তোমরা (উম্মতগণ) সদাচারণ করবে। (সূরা শূরা : আয়াত শরীফ ২৩)
হাদীছ শরীফ-এ ইরশাদ হয়েছে, হযরত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, আমি রসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে দেখেছি, তিনি বিদায় হজ্জে আরাফার দিন উনার ‘কাসওয়া নামক উষ্ট্রির উপর সাওয়ার অবস্থায় খুতবা দান করেছেন। আমি শুনেছি, তিনি খুতবায় বলেছেন, হে লোক সকল! আমি তোমাদের মাঝে এমন দুটি জিনিস রেখে যাচ্ছি তোমরা যদি তা শক্তভাবে ধরে রাখ তবে তোমরা কখনও গুমরাহ হবে না; আর তা হলো- মহান আল্লাহ পাক উনার কিতাব ও আমার ইতরত বা আহলে বাইত। (তিরমিযী শরীফ)
মুজাদ্দিদে আযমে ছানী, মাদারজাদ ওলী, হাকিমুল হাদীছ, হাফিযে কুরআন, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম তিনি সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার খাছ আওলাদ তথা আহলে বাইত। তাই তিনি উপরোক্ত আয়াত শরীফ এবং হাদীছ শরীফ-এর হাক্বীক্বী মিছদাক। উক্ত আয়াত শরীফ এবং হাদীছ শরীফ অনুযায়ী সহজেই উপলব্ধ যে, মাদারজাদ ওলী, মুজাদ্দিদে আযমে ছানী, হাকিমুল হাদীছ, হাফিযে কুরআন, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, হাবীবুল্লাহ সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম তিনি উম্মতদের মাঝে, নিয়ামত, বরকত, সাকীনা, মাগফিরাত, নাযাত রহমতস্বরূপ। উনার অনুসরণ-অনুকরণ, মুহব্বত-মারিফাতের মাঝেই রয়েছে উম্মতদের চিরকল্যাণ। তাই আজ পবিত্র ৯ রমাদ্বান উম্মতদের জন্য অবর্ননীয় খুশির দিন তথা ঈদের দিন।
মুজাদ্দিদে আযমে ছানী, মাহিউল বিদয়াত, মাদারজাদ ওলী হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করা সকলের জন্যই আবশ্যক। এছাড়াও এই সুমহান বিলাদত শরীফ উপলক্ষে মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ, ওয়াজ শরীফ-এর মাহফিলের আয়োজন করা সকলের জন্য আবশ্যক। মহান আল্লাহ পাক রব্বুল আলামীন যেনো আমাদের সকল মুমিন-মুসলমানদেরকে মুজাদ্দিদে আযমে ছানী, খলীফাতুল উমাম, মাদারজাদ ওলী, হাকিমুল হাদীছ, হাফিযে কুরআন, মাহিউল বিদয়াত, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, হাবীবুল্লাহ সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সুমহান শান-মান, ফাযায়িল-ফযীলত, বুযূর্গী-সম্মান, মর্যাদা-মর্তবা, হাক্বীক্বীভাবে উপলব্ধি করে উনার সুমহান বিলাদত শরীফ যথাযোগ্য মর্যাদায় পালন করার তাওফীক দান করেন। আমীন! সুম্মা আমীন!

0 Comments: