একজন কুতুবুজ্জামান- উনার দিদারে মাওলার দিকে প্রস্থান- সাইয়্যিদুনা হযরত দাদা হুযুর ক্বিবলা সাইয়্যিদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম উনার সাওয়ানেহে উমরী মুবারক-পর্ব-১১৩

 

ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ দাওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ ওয়া কারামত, ফখরুল আওলিয়া, ছুফীয়ে বাতিন, ছাহিবে ইসমে আযম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার স্মরণে-

একজন কুতুবুয্ যামান-উনার দিদারে মাওলার দিকে প্রস্থান-

আজমীর শরীফে চীশ্তিয়া তরীক্বার ইমাম, কুতুবুল আক্তাব, সুল্তানুল হিন্দ, গরীবে নেওয়াজ, হাবীবুল্লাহ, হযরত খাজা সাইয়্যিদ মুঈনুদ্দীন হাসান চীশ্তী রহমতুল্লাহি আলাইহি-উনার সঙ্গে প্রত্যক্ষ সংযোগ স্থাপন/ অনুপম কারামত-উনার বহিঃপ্রকাশ-

নায়িবে রসূল সুলতানুল হিন্দ, মুঈনুল হক্ব ওয়াদ্দ্বীন, সুলতানুল আরিফীন, গরীবে নেওয়াজ, ইমামুশ্ শরীয়ত ওয়াত্ তরীক্বত, হাবীবুল্লাহ, আওলাদে রসূল, হযরত খাজা সাইয়্যিদ মুঈনুদ্দীন হাসান চীশতি রহমতুল্লাহি আলাইহি আরো বললেন: হে ওলীয়ে মাদারজাদ, আওলাদে রসূল, হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম! বিস্মময় খিলাফত আলা মিনহাজিন্ নুবুওওয়াতপ্রতিষ্ঠা এবং উনার বুনিয়াদ রচনার মহান লক্ষ্যে আপনার মুজাদ্দিদে  যম পুত্রের নিরন্তর প্রয়াস অব্যাহত থাকবে।

 পরিপূর্ণরূপে ইল্মে ফিক্বাহ এবং ইল্মে তাছাউফ অনুসরণে আল্লাহ পাক-উনার আহকাম এবং আকরামুল আওয়ালীন ওয়াল আখিরীন, ছাহিবু লাওলাক, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-উনার সুন্নত পালনে জগৎব্যাপী জ্বীন ও ইন্সানকে দায়িমীভাবে অভ্যস্ত করে তোলার লক্ষ্যে আপনার মুজাদ্দিদে আযম পুত্র শ্রেষ্ঠতম উপহার। হে ওলীয়ে মাদারজাদ, আওলাদে রসূল, হযরতুল আল্লামা সাইয়্যিদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম! যে সব কারণে আপনি আল্লাহ পাক এবং         উনার প্রিয়তম হাবীব, হুযূরপাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-উনার লক্ষ্যস্থলে পরিণত হয়েছেন, সে সবের মধ্যে এ কারণটি অন্যতম। আপনাকে মুবারকবাদ।

ওলীয়ে মাদারজাদ, আওলাদে রসূল, হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলেছুর রহমান  আলাইহিস সালাম-উনার মুজাদ্দিদে আযম পুত্র আলাইহিস সালাম যে আল্লাহ পাক এবং উনার প্রিয়তম হাবীব, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-উনার খাছ লক্ষ্যস্থল, তা পূর্বেই সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, মাশুকে মাওলা, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে জানিয়েছেন। উনার সবিস্তার বর্ণনা ইতোপূর্বে উল্লেখ করা হয়েছে। আল্লাহ পাক এবং রহমতুল্লিল আলামীন, রউফুর রহীম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-উনার অবারিত নিয়ামত-সমৃদ্ধ, আফদ্বালুন্ নাস বাদাল আম্বিয়া, হযরত আবূ বকর ছিদ্দীক্ব রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু এবং আল ফারুক্ব বাইনাল হাক্বি ওয়াল বাত্বিল, হযরত উমর ইবনুল খত্তাব রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু-উনার ফয়েজ ধন্য এবং বিগত, আগত ও অনাগত আওলিয়ায়ে কিরাম রহমতুল্লাহি আলাইহিমগণের লব্ধ নিয়ামতের পুজ্ঞীভূত আধার উনার মুজাদ্দিদে আযম পুত্রের অপ্রতিরোধ্য তাজদীদে বিশ্বজগৎ আলোড়িত ও আলোকিত হবে এবং বাতিল পর্যুদস্ত হবে, হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম-উনার তা অজানা নয়।

বিশ্বব্যাপী খাছ হিদায়েতের আলো প্রসারণে আল্লাহ পাক-উনার কোন্ মাহবুব ওলী না ইত্মিনান লাভ করেন? বিশেষতঃ উলামায়ে ছূদের প্ররোচনায় যখন মানুষ হক্ব ও না হক্ব একাকার করে ফেলেছে, আল্লাহ পাক-উনার আহকাম এবং রফিকু ছাহিবুল কুদরত, ইমামুস্ সাক্বালাইন, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-উনার সুন্নত অবলোপনে (নাঊযুবিল্লাহ) দুনিয়ার আলিমদের ঘৃণ্য কারসাজি যখন অব্যাহত, দুর্বলের প্রতি তথাকথিত সবলের উৎপীড়নের মাত্রা যখন সীমা লঙ্ঘন করেছে, ইনসাফের বাণী যখন নিভৃতে কাঁদে, জালিমের অত্যাচারে  মজলুম যখন অতিষ্ঠ, দুনিয়ালোভী আলিমদের নেপথ্য যোগানদারিতে ইহুদী-নাছারাসহ তাবৎ বিধর্মীরা যখন মুসলমানের ঈমান বিনষ্টসহ সমূহ ক্ষতিসাধনে লিপ্ত এবং উনাদের প্রিয় আবাসভূমি পর্যন্ত গ্রাস করতে উদ্যত, নিকৃষ্ট বুদ্ধিজীবি ও উলামায়ে ছূরা যখন আপন স্বার্থে বিধর্মীদের কূটকৌশলে আকক্ত নিমজ্জিত, তখনইতো এসব থেকে পরিত্রাণের জন্য একজন মুজাদ্দিদে আযমের প্রয়োজন।

আল্লাহ পাক-উনার অবারিত রহমত এবং উনার প্রিয়তম হাবীব, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-উনার সদয় ইহ্সানে এমন বিপদ ও সমস্যাসংকুল পরিস্থিতিতে বিশ্বময় হিদায়েতের আলো ছড়িয়ে পড়বে, এটিইতো স্বাভাবিক। মুজাদ্দিদে আযম পুত্রের মুবারক ওসীলায় আল্লাহ পাক-উনার মত এবং রহমাতুল উম্মাহ, শাফিউল মুজনিবীন, হাবীবুল্লাহ, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-উনার পথে দায়িমীভাবে অধিষ্টিত হয়ে বিপন্ন ও লক্ষ্যভ্রষ্ট মানুষ ছিরাতুল মুস্তাক্বীম খুঁজে পাবে। এ যে কী ইত্মিনান! আসমান ও যমীনে এ ইত্মিনান সংকুলানের স্থান কোথায়?

নায়িবে রসুল ফিল্ হিন্দ, মঈনুল মিল্লাত, দলীলুল আরিফীন, সুল্তানুল হিন্দ, ইমামুল আইম্মাহ, খাজায়ে খাজেগাঁ, ইমামুশ্ শরীয়ত ওয়াত্ তরীক্বত, আওলাদে রসূল, হাবীবুল্লাহ, হযরত খাজা সাইয়্যিদ মুঈনুদ্দীন হাসান চিশ্তি রহমতুল্লাহি আলাইহি-উনার যবান মুবারকে মুজাদ্দিদে আযম পুত্রের মর্যাদা-মর্তবা শুনে আফ্যালুল ইবাদ, ফখ্রুল আওলিয়া, ছাহিবে ইস্মে আযম, লিসানুল হক্ব, ওলীয়ে মাদারজাদ, আওলাদে রসূল, হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলেছুর রহমান  আলাইহিস সালাম অবনত মস্তকে আল্লাহ পাক-উনার শুকরিয়া আদায় করেন। উনার বিনীত আরজুঃ আয় আল্লাহ পাক! আপনার লক্ষ্যস্থল মুজাদ্দিদে আযম-উনার মুবারক ওসীলায় লক্ষ্যবিচ্যূত মানুষকে খাছ হিদায়েত নছীব করুন। বাতিল পর্যুদস্ত করুন। বিশ্বব্যাপী খিলাফত আলা মিনহাজিন নুবুওওয়াতক্বায়িম করুন।  (চলবে)

আবা-১৭৩



0 Comments: