ঢাকাস্থ রাজারবার দরবার শরীফ নিয়ে এনটিভি’র অপপ্রচারের জবাব (পর্ব– ২)

Image result for রাজারবাগঢাকাস্থ রাজারবার দরবার শরীফ নিয়ে এনটিভি’র অপপ্রচারের জবাব (পর্ব– ২)
ক্যাসিনো ব্যবসায়ীদের মুখপাত্র এনটিভি সাংবাদিক
ঢাকা রাজারবাগ দরবার শরীফ নিয়ে যখন এনটিভিতে ধারবাহিক অপপ্রচার হচ্ছে, তখন একজন তাদের ইউটিউব পেইজের লিঙ্ক দিয়ে বললো- “দেখুন রাজারবাগ শরীফের বিরুদ্ধে কত অভিযোগ। ”
আমি লিঙ্কের ভিডিও দেখা শুরু করলাম। কিন্তু প্রথমেই আমরা খটকা লাগলো, যখন দেখলাম- যে লোকগুলো রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে কটূকথা বলছে, তাদের একজনকে আমি খুব ভালো করি চিনি। সে খবরের মধ্যে খুব ইনোসেন্ট সাজছিলো, দু’চোখ বেয়ে তার পানি ঝড়ছে। [https://youtu.be/jXYgZoF811k?t=294]।
কিন্তু বাস্তবে ঐ লোকটা এত ইনোসেন্ট নয়। এনটিভির খবরে তার নাম দেখানো হয় ‘আব্দুল কাদের’ নামে। কিন্তু এলাকাবাসী তাকে চিনে ‘নবা’ নামে। তার আলাদা কোন পেশা নেই। সে ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুজ্জামান ফরিদের ডান হাত। এই আব্দুল কাদের ওরফে নবা নামক লোকটি নিজেই এলাকায় সন্ত্রাসী, চাদাবাজ ও জমি দখলকারী হিসেবে এক নামে পরিচিত। এই ধরনের এক সন্ত্রাসী কোয়ালিটির লোক কিভাবে একজন সম্মানিত ব্যক্তির নামে জমি জবর দখলের অভিযোগ দেয়, তা আমার মাথায় আসে না।।
কারণ বর্তমান সরকারের যুগে একজন হুজুর মানুষ এলাকার কাউন্সিলরের সঙ্গীসাথীদের জমি জোর দখল চাইবে, এটা হতে পারে না। নিশ্চয়ই এর পেছনে অন্য কারণ আছে। আর তাছাড়া নবা যে ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুজ্জামান ফরিদের ডান হাত হিসেবে কাজ করে সেই কাউন্সিলর কোন সাধারণ কাউন্সিলর নন, তিনি বর্তমান সময়ে বেশ আলোচিত একজন ও যুবলীগ নেতা সম্রাটের ঘনিষ্টজন। কিছুদিন আগে ক্যাসিনোকাণ্ডে যাদের নাম এসেছে এবং ঐ কারণে প্রশাসনের তরফ থেকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা এসেছে তাদের মধ্যে আশরাফুজ্জামান ফরিদ অন্যতম।
[তথ্যসূত্র: https://www.dailyjagaran.com/crime/news/31762]
সেই আশরাফুজ্জামান ফরিদের ডান হাত আব্দুল কাদের ওরফে নবা’র জমি হুজুররা জবর-দখল চাইবে এটা তো স্বাভাবিক বিষয় নয়। আমি এক সময় বাসাবো কদমতলার অধিবাসী থাকায়, বিষয়টি পরিচিতদের মারফত খবর নিলাম। খবর নিয়ে জানলাম ভিন্ন কথা। এই নবা নামক লোকটি নিজেই অপরাধী ও দখলদার। সেই বরং অন্য কারো জমি দখল করে নিজের নামে মিথ্যা দলিল করিয়ে এক পর্যায়ে বিক্রি করতে চায়। তখন এক লোকের থেকেও বায়না বাবদ নগদ বেশ কিছু টাকা নেয়। কিন্তু পরে নিজের প্রভাব খাটিয়ে জমি দিতে অস্বীকার করে আবার বায়নার টাকা ফেরত দিতেও অস্বীকার করে। এই নিয়ে দুইজনের মধ্যে পাল্টাপাল্টি মামলা মোকাদ্দমা হয়। যেই লোক জমির বায়নাতে টাকা দেয়, সে আবার ঢাকাস্থ রাজারবাগ দরবারে মাঝে মাঝে আসা যাওয়া করে। আমার জানা মতে, এ রকম লক্ষ লক্ষ লোক প্রতিনিয়ত রাজারবাগ দরবার শরীফে আসা যাওয়া করে, তাদের ব্যক্তিগত জীবনে অনেক ঘটনা, মামলা-মোকাদ্দমা, লেনদেন আছে। কিন্তু সেটা সম্পুর্ণ তাদের ব্যক্তিগত বিষয়, এর সাথে ঢাকাস্থ রাজারবাগ দরবার শরীফের কোন সম্পর্ক থাকার কথা নয়। কিন্তু এনটিভি’র সাংবাদিক সম্পূর্ণ অযাচিতভাবে এক যায়গার ঘটনা অন্য যায়গায় লাগিয়ে রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে অপপ্রচার করেছে, যা তার ধারবাহিক রিপোর্টে স্পষ্ট হয়েছে।
[ধারাবাহিক]

0 Comments: