কেন রাজারবাগ দরবার শরীফের বিরুদ্ধে অপপ্রচার ?

Image result for রাজারবাগকেন রাজারবাগ দরবার শরীফের বিরুদ্ধে অপপ্রচার ?
সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যখন অসংখ্য মুসলমান ছাত্রী যখন হিজাব ও বোরকা পরিধান করার কারণে নিপীড়নের শিকার হচ্ছিলো, ঠিক তখন তাদের সহায়তায় এগিয়ে আসে ঢাকাস্থ রাজারবাগ দরবার শরীফ। দরবার শরীফ থেকে প্রকাশিত দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার পক্ষ থেকে হাইকোর্টে এই বৈষম্যের প্রতিবাদে রিট দায়ের করা হয় এবং সেই রিটের কারণে হাইকোর্ট রুল দেয়, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বোরকা ও হিজাব পরিধান করার কারণে কোন ছাত্রীকে এখন থেকে আর হয়রানী করা যাবে না এবং হয়রানী করাকে অবশ্যই শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য প্রশাসনকে আদেশ দেয়।
বোরকা ও হিজাব পরিহিতা ছাত্রীদের হয়নারী বন্ধে করতে রাজারবাগ দরবার শরীফের পক্ষ থেকে যে রিট করা হয় তা বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত-
১) দৈনিক যুগান্তর- https://tinyurl.com/y39aeh79
২) দৈনিক ইনকিলাব- https://tinyurl.com/y6t5y4ae
৩) বাংলাট্রিবিউন- https://tinyurl.com/y3ftvwrg
মূলতঃ যাদের এজেন্ডা ছিলো পর্দানশীন ছাত্রীদের হেনস্তা করে বাংলাদেশে বোরকা নিষিদ্ধ করবে এই ঘটনার পরেই তারা ঢাকাস্থ রাজারবাগ দরবার শরীফের বিরুদ্ধে ক্ষেপে যায়, কারণ এ রিটের মাধ্যমে পর্দানশীন নারীদের বোরকা ও হিজাবের পক্ষে একটি আইনী ভিত্তি তৈরী হয়, যা আগে কখন ছিলো না। এরপরই ঐ বিশেষ দলটি ঢাকাস্থ রাজারবাগ শরীফের বিরুদ্ধে নানান প্রোপাগাণ্ডা ও অপপ্রচার তৈরীর উদ্যোগ নেয়। সম্প্রতি এনটিভি’তে প্রচারিত ধারবাহিক প্রতিবেদন সেই প্রোপাগাণ্ডারই অংশবিশেষ।
ছবিতে দেখতে পাচ্ছেন, এনটিভির সেই কুখ্যাত সাংবাদিক সাংবাদিক সফিক শাহীনকে, যে রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে মিথ্যা ধারাবাহিক রিপোর্ট তৈরী করেছে। সে মূূলতঃ সুলতানা কামালদের গোত্রের সদস্য, যাদের মূল কাজ মুসলমান নারীদের পর্দা ও বোরকার বিরুদ্ধে কাজ করা।

0 Comments: