ঐতিহাসিক পবিত্র ৯ই জুমাদাল ঊলা শরীফ: সন্তুষ্টি প্রাপ্তির এক মহান উপলক্ষ


ঐতিহাসিক পবিত্র ৯ই জুমাদাল ঊলা শরীফ: সন্তুষ্টি প্রাপ্তির এক মহান উপলক্ষ

 ঐতিহাসিক পবিত্র ৯ই জুমাদাল ঊলা শরীফ দিনটি কুতুবুল আলমহাদিউল উমামবাবুল ইলমক্বায়িম-মাক্বামে হযরত যুন নূরাইন আলাইহিস সালামআওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনার মহামহিমান্বিত পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস তথা ঈদে বিলাদত শরীফ উনার দিন।

        যিনি খলীফাতুল্লাহখলীফাতু রসূলিল্লাহইমামুল আইম্মাহমুহ্ইস সুন্নাহ্কুতুবুল আলমমুজাদ্দিদে আযমহাবীবুল্লাহ আওলাদে রসূল মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার এবং উম্মুল উমামসাইয়্যিদাতু নিসায়িল আলামীন হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের ছানী শাহদামাদ। সুবহানাল্লাহ!

        যিনি খলীফাতুল উমামকুতুবুল আলমমুজাদ্দিদে আযমে ছানীহাবীবুল্লাহআওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনার এবং হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের একান্ত আপনজন।

        সর্বোপরি যিনি উম্মু আবীহাসাইয়্যিদাতুন নিসাসাইয়্যিদাতুনা হযরত নিবরাসাতুল উমাম আলাইহাস সালাম উনার আযিমি খিদমতে দায়িমীভাবে নিয়োজিত রয়েছেন। সুবহানাল্লাহ!

মূলত উনার শান মান মর্যাদা মর্তবা বুযূর্গী অতুলনীয়। অতুলনীয় উনার ফযীলত। সীমাহীন উনার তায়াল্লুক ও নিসবত। তিনি মহান বারে ইলাহী আল্লাহ পাক উনার এবং উনার হাবীব সাইয়্যিদুল আম্বিয়া ওয়াল মুরসালীন নূরে মুজাসসাম হুযূর পাক ছ্ল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের অসাধারণ সন্তুষ্টি ও নৈকট্যপ্রাপ্ত। যার কারণে এই সুমহান বিলাদত শরীফ উনার গুরুত্বতাৎপর্যমাহাত্ম্যমহত্ত্বশান-শওকত লেখা ও বলার অনেক ঊর্ধ্বে। কোনো জবান ও কলম দ্বারা আযিমি জাত ও ছিফত মুবারক উনার যথার্থ প্রশংসার যেমন শুরু ও শেষ কোনোটাই করা সম্ভব নয় তেমনি বিলাদত শরীফ উনার পালনের ব্যাপকতারজৌলুসেরশান-শওকতের তথা সমন্বিত আয়োজনের কোনো পরিশেষ নেই। সকল প্রকাশ সকল আয়োজনই যেন অসম্পূর্ণ ও ব্যর্থ। তাই সার্বিক বিষয়ে কুতুবুল আলমহাদিউল উমামবাবুল ইলমক্বায়িম-মাক্বামে হযরত যুন নূরাইন আলাইহিস সালামআওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনার নিকট দায়িমীভাবে ক্ষমা প্রার্থনাই গোলামদের একান্ত আমল।

        মহান আল্লাহ পাক তিনিই কুল কায়িনাতের খালিক্ব মালিক রব। তিনি উনার মুবারক তরতীব অনুযায়ী বিভিন্ন দায়িত্ব বিভিন্ন ব্যক্তিত্ব উনাদেরকে দিয়ে রেখেছেন। পবিত্র হাদীছ শরীফ উনার মাঝে বিবৃত হয়েছে যেপ্রতি যুগে ৭ জন কুতুবুল আলম দুনিয়াতে থাকবেন। উনাদের উসীলায় পৃথিবী সুরক্ষিত থাকবেবৃষ্টি বর্ষণ হবেসৃষ্টিকুল রিযিক পাবে।

        তাই আবশ্যকীয় কারণেই বলতে হয়পবিত্র হাদীছ শরীফ উনার মাঝে উল্লেখিত মহান সাত জন কুতুবুল আলম উনাদের খুঁজে নেয়াছোহবত ইখতিয়ার করাখিদমত করা উম্মাহ তথা আমাদের জন্য ফরয-ওয়াজিব। উনাদের সুপারিশ ও দোয়া মুবারক-এই জিন ও ইনসান কামিয়াবী হাছিল করে থাকে।

        এ উম্মাহর বিরাট সৌভাগ্য যেহাদীছ শরীফ উনার মাঝে বর্ণিত সাতজন কুতুবুল আলম উনারা একত্রে বসবাস করেনএই বাংলাদেশে রাজারবাগ শরীফ উনার মাঝে।

        আর উনাদের মাঝে বিশেষ একজন কুতুবুল আলমই হলেন কুতুবুল আলমহাদিউল উমামবাবুল ইলমক্বায়িম-মাক্বামে হযরত যুন নূরাইন আলাইহিস সালামআওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম

        যিনি সত্যিকার অর্থেই অপূর্ব এক ব্যক্তিত্ব। উনার আচার-আচরণ মুবারকবিনয়ী ব্যবহার মুবারকআদব-কায়দা মুবারক অনন্য সুন্দর ও বিরল।

        উনার অন্যতম খুছুছিয়ত এই যেতিনি খলীফাতুল্লাহখলীফাতু রসূলিল্লাহসাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার এবং মহাসম্মানিত হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রতি পরিপূর্ণ নিবেদিত প্রাণ। উনাদের প্রতিটি বিষয়ে তিনি এত অধিক গুরুত্ব দিয়ে থাকেনযা আর কারো ক্ষেত্রেই লক্ষ্য করা যায় না।

        কুতুবুল আলমহাদিউল উমামবাবুল ইলমক্বায়িম-মাক্বামে হযরত যূন নুরাইন আলাইহিস সালামআওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদীউল উমাম আলাইহিস সালাম স্বল্পভাষীসর্বদা উনার ঠোঁট মুবারক উনার মাঝে সুন্নতী মুচকি হাসি শোভা পায়। উনার ইলম কালাম মুবারক উনার প্রখরতাদৃষ্টি মুবারক উনার সূক্ষ্মতাকথা মুবারক বলার মিষ্টতাযিকির-আযকার মুবারক উনার সচেতনতাসুন্নতী আমল মুবারক উনার পালনের একনিষ্ঠতা সত্যিই তুলনাবিহীন।

        তিনি পরিপূর্ণরূপেই দুনিয়া বিরাগী এক মহান ব্যক্তিত্ব।

        তিনি মুবারক খান্দান তথা নসব মুবারক উনার দিক দিয়ে খাছ সাইয়্যিদ তথা আওলাদে রসূল।

        কুতুবুল আলমহাদিউল উমামবাবুল ইলমক্বায়িম-মাক্বামে হযরত যুন নূরাইন আলাইহিস সালামআওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম তিনি মুবারক সিলসিলাভুক্ত সকল মুরীদান-মুহিব্বীন তথা আমরা যেন ইছলাহ লাভ করতে পারি এজন্য নিয়মিত যিকির আযকারছবক ও খিদমত সংক্রান্ত বিষয়ে মুবারক নছীহত করে থাকেন। আমরাসহ সারা বিশ্ববাসী কিভাবে অতি সহজে মুমিন-মুত্তাক্বী আল্লাহওয়ালা হতে পারি সে বিষয়ে তিনি অতি সযত্নে দিক-নির্দেশনা মুবারক দিয়ে থাকেন। গোলাম হিসেবে উনার প্রতি শুকরিয়া ও মুহব্বত প্রকাশের ভাষা আমাদের জানা নেই।

        তাই আজকের এই মহান ঈদেঈদে বিলাদতে আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনার মুবারক উপলক্ষে শুধু রাজারবাগ শরীফ সিলসিলাভুক্ত আমরাই নইসারা বিশ্বের সকল মুসলমান উনাদের দায়িত্ব-কর্তব্য ঈদ পালন করা। উনার খিদমতে বেশুমার দুরূদ ও সালাম পেশ করাউনাকে ক্বদমবুছি করা এবং উনাকে হাদিয়া পেশ করা।

        মহান মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম এবং মহামান্য হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনারা কুতুবুল আলমহাদিউল উমামবাবুল ইলমক্বায়িম-মাক্বামে হযরত যুন নূরাইন আলাইহিস সালামআওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনাদের সম্মানার্থে আমাদের সকলকে সেই তাওফীক নছীব করুন। আমীন!

 


0 Comments: