১০০টি চমৎকার ঘটনা - পর্ব-১ (নিরাশ্রয়ের আশ্রয়)


১. নিরাশ্রয়ের আশ্রয়- পর্ব-১

এক ঈদের দিনে পবিত্র মদীনা শরীফের ঘরে ঘরে আনন্দ হচ্ছিলো। মহান আল্লাহ পাক উনার রসূল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ঈদের জামায়াত শেষে হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুমগণ উনাদেরকে নিয়ে বাড়ী ফিরছিলেন। পথে তিনি দেখলেন মলিন কাপড় পরে, নিরানন্দ মুখে একটি ছেলে মাঠে দাঁড়িয়ে কাঁদছে। নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এগিয়ে গেলেন ছেলেটির কাছে। জিজ্ঞেস করলেন, “বাবা, তুমি কাঁদছো কেন?” উত্তরে ছেলেটি বলল, “হুযূর! আমি মাতৃকোলে আসার অনেক আগেই আমার পিতার ইন্তেকাল হয়েছে। শৈশবে মা তিনিও ইন্তেকাল করেছেন। আজ এই ঈদের দিনে আমাকে নতুন জামা কাপড় দেয়ার কেউ নেই। কে আমাকে কোলে তুলে নিয়ে আনন্দ করবে? কে আমাকে সান্ত্বনা দিবে?”

এতিম ছেলেটির কথাগুলো শুনে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অশ্রুসিক্ত নয়নে তাকে কোলে তুলে নিলেন এবং বললেন, “বাবা, তোমার মতো আমার মা-বাবা উনারাও আমার শৈশবেই মহান আল্লাহ পাক উনার দীদারে চলে গিয়েছেন। আজ থেকে আমাকে তোমার পিতা, উম্মুল মু'মিনীন হযরত আয়িশা ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাকে তোমার মা এবং সাইয়্যিদাতুনা হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম উনাকে তোমার বোন বলে মনে করো।” এই বলে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ছেলেটির কপালে চুম্বন করলেন এবং সাথে করে নিয়ে হুজরা শরীফে পৌঁছলেন। উম্মুল মু'মিনীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাকে ডেকে বললেন, “হে হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম! দেখুন, আপনার জন্য একটি ছেলে নিয়ে এসেছি। আপনি তাকে আপন ছেলের মতো মনে করে লালন-পালন করুন।”

উম্মুল মু'মিনীন হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি ছেলেটিকে আদর করে কোলে তুলে নিলেন। নিজের হাত মুবারকে গোসল করিয়ে দিলেন, নতুন জামা-কাপড় পরালেন এবং খেতে দিলেন। নিজের ছেলের মতোই ছেলেটিকে লালন-পালন করতে লাগলেন। আর এভাবেই নিরাশ্রয় ছেলেটি আশ্রয় খুঁজে পেল যিনি রহমাতুল্লিল আলামীন নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার হুজরা শরীফে। সুবহানাল্লাহ!



0 Comments: