১০০টি চমৎকার ঘটনা - পর্ব-৪ ( হারানো ছেলেকে ফিরে পাওয়া)


হারানো ছেলেকে ফিরে পাওয়া- পর্ব-৪

শায়েখ আবুল কাসেম বিন ইউসুফ ইস্কান্দারানী রহমাতুল্লাহি আলাইহি বলেন, “আমি পবিত্র মদীনা শরীফে ছিলাম। এক ব্যক্তিকে দেখেছিলাম যে, তিনি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র রওযা শরীফের পাশে প্রায়ই এভাবে ফরিয়াদ করতেন, ‘ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আমি আপনার উসীলা মুবারক গ্রহণ করলাম, যাতে আমার হারানো ছেলেকে ফিরে পাই।' উনাকে এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ‘জেদ্দা থেকে আসার পথে আমি


প্রাকৃতিক
কাজ সারার উদ্দেশ্যে কিছুক্ষণের জন্য দৃষ্টির আড়ালে যাই। সেই সময়ে আমার ছেলেটি হারিয়ে যায়। এর কয়েক বছর পর সেই ব্যক্তির সাথে মিশরে আমার সাক্ষাৎ হলে আমি উনাকে ছেলের বিষয়ে জিজ্ঞাসা করলাম। উত্তরে সেই ব্যক্তি বললেন, 'আলহামদুলিল্লাহ! আমি আমার ছেলেকে খুঁজে পেয়েছি। একটি সম্প্রদায় জোর করে আমার ছেলেকে নিয়ে যায় এবং গোলাম বানিয়ে তাদের উট চরানোর কাজে লাগিয়ে দেয়। সেই সম্প্রদায়ের একজন নেককার মহিলা নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে স্বপ্নে দেখেন। স্বপ্নে হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উক্ত মহিলাকে বলেন, 'মিশরের ছেলেটিকে মুক্ত করিয়ে তাকে তার ঘরে পাঠিয়ে দাও।' অতঃপর, সেই মহিলা হুযূর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক নির্দেশ পালনার্থে আমার ছেলের মুক্তির ব্যাপারে সুপারিশ করেন। ফলে আমার ছেলেকে মুক্ত করে দেয়া হয়।' সুবহানাল্লাহ!




0 Comments: