একজন কুতুবুজ্জামান- উনার দিদারে মাওলার দিকে প্রস্থান- সাইয়্যিদুনা হযরত দাদা হুযুর ক্বিবলা সাইয়্যিদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম উনার সাওয়ানেহে উমরী মুবারক-পর্ব-১৪৪

 

ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ্ দাওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ্ ওয়া কারামত, ফখরুল আওলিয়া, ছূফীয়ে বাতিন, ছাহিবে ইস্মে আযম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম-উনার স্মরণে-

একজন কুতুবুয্ যামান-উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান-

রাতের গভীরে অদৃশ্য স্থান থেকে গায়িবী

আওয়াজে দুআ কবুলের স্বীকৃতি

ওলীয়ে মাদারজাত, ছাহিবে ইলম ওয়াল হিকাম ওয়াল কাশফ ওয়াল কারামত, ছাহিবে ইসমে আযম, মাখযানুল মারিফাত, ফখরুল আউলিয়া, আওলাদুর রসূল সাইয়্যিদুনা হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম উনার হিদায়েত ও নছীহতের যে আঞ্জাম দান এবং উনার মুবারক সন্তান ওলীয়ে মাদারজাত আশিকে সাইয়্যিদুল আম্বিয়া ওয়াল মুরসালীন, কুতুবুল আলম, ইমামে আযম, গাউছুল আযম, মুর্শিদে আযম, মুজাদ্দিদে আযম, হুজ্জাতুল ইসলাম, খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, ছাহিবে সুলত্বানিন নাছীর, আওলাদুর রসূল, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদ মুহম্মদ দিল্লুর রহমান আলাইহিস সালাম উনার যে হিদায়েত ও নছীহত এবং ইসলাম ধর্ম নবায়নের লক্ষ্যে কায়িনাতব্যাপী উনার তাজদীদের যে বিস্তার ও বাস্তবায়ন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হলেন সে সবের মুবারক উৎসমূল।

পঞ্চদশ হিজরী শতকের মহান মুজাদ্দিদ, মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার সম্মানিত পিতা আওলাদুর রসূল, ওলীয়ে মাদারজাত হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম তিনি ছিলেন বেমেছাল মর্যাদার ওলীআল্লাহ। তিনি মুসতাজাবুদ দাওয়াত। উনার মুবারক জীবনব্যাপী সকল দুআই কবুল হয়েছে। রাতের গভীরে অদৃশ্য স্থান থেকে উনার দুআ কবুলের স্বীকৃতি- উনার মান, শান, মর্যাদা ও মাক্বামের তুলনায় সাধারণ বিষয়। সাধারণ হলেও বিষয়টি উনার অসংখ্য কারামতের মধ্যে একটি অনন্য কারামত।

তিন দিনব্যাপী অঝোর ধারার বৃষ্টি

নেক দুআর উসীলায় নিমিষেই বন্ধ

রাজারবাগ দরবার শরীফস্থ বর্তমান দালানটি নির্মাণকালে পানির ট্যাঙ্ক নির্মাণের কাজ শুরু করা হয়। এজন্য আন্ডার গ্রাউন্ডে গভীর গর্ত করতে হয়। অব্যাহত গতিতে কাজ চলাকালে অবিরাম ধারার বৃষ্টি শুরু হয়। এ বৃষ্টি এক নাগাড়ে তিন দিন চলতে থাকে। অবিশ্রান্ত বৃষ্টিতে নির্মীয়মাণ দালানের সন্নিকটস্থ অন্যের মালিকানাধীন একটি বৃহৎ দালান ভেঙ্গে পড়ার উপক্রম হয়। অবিলম্বে বৃষ্টি বন্ধ না হলে অনিবার্য ক্ষতির আশঙ্কায় দুশ্চিন্তার অবধি থাকে না। এমন অবস্থায় বিষয়টি ওলীয়ে মাদারজাত, মুসতাজাবুদ দাওয়াত, আফদ্বালুল আউলিয়া, ছাহিবে ইলম ওয়াল হিকাম ওয়াল কাশফ ওয়াল কারামত, ছাহিবে ইসমে আযম, ছাহিবুল ইলহাম, ফখরুল আউলিয়া, খাজিনাতুর রহমাহ, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আশিকুল্লাহ, আশিকু রসূলিল্লাহ, কুতুবুয যামান, আওলাদুর রসূল, হযরতুল আল্লামা শাহ ছূফী আলহাজ্জ সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম উনাকে অবহিত করা হয়।

উনার কাছে নিবেদন করা হয়, তিন দিন ধরে মুষলধারে বৃষ্টিতে নির্মাণাধীন দালানের আন্ডার গ্রাউন্ডের বিরাট গর্ত পানিতে টইটম্বুর। পানির ট্যাংক নির্মাণের কাজ বিনষ্ট হয়ে যাচ্ছে। অপরদিকে পাশের একটি দালান যে কোন সময় ভেঙ্গে পড়তে পারে। অবিলম্বে বৃষ্টি বন্ধ না হলে সমূহ ক্ষতিসাধিত হবে। হুযূর! দয়া করে কিছু একটা করুন।

বিষয়টি শুনে ওলীয়ে মাদারজাত, মুসতাজাবুদ দাওয়াত, ছাহিবুল ইলহাম, ছাহিবে ইলম ওয়াল হিকাম ওয়াল কাশফ ওয়াল কারামত, মিছদাক্বে কুরআন ওয়াল হাদীছ, আওলাদুর রসূল হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম তিনি বলেন: এ বিষয়ে আমার কাছে কেন? এর জন্য সাইয়্যিদুনা ইমাম  হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার নেক দুআ চাইতে হবে। তিনি দুআ করলে সমস্যার সমাধান হবে ইনশাআল্লাহ। এখনই উনার কাছে যাও। (চলবে)

আবা-২০৪

0 Comments: