একজন কুতুবুজ্জামান- উনার দিদারে মাওলার দিকে প্রস্থান- সাইয়্যিদুনা হযরত দাদা হুযুর ক্বিবলা সাইয়্যিদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম উনার সাওয়ানেহে উমরী মুবারক-পর্ব-২০৮

 

ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ্ দা’ওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ্ ওয়া কারামত, ফখরুল আউলিয়া, ছূফীয়ে বাত্বিন, ছাহিবে ইস্মে আ’যম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার স্মরণে-

একজন কুতুবুয্ যামান উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান-

মুবারক জীবন সায়াহ্নে এসে সার্বিক ক্ষেত্রে সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম আওলাদ আলাইহিস সালাম উনার অতুলনীয় কামিয়াবী প্রত্যক্ষ করে সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা

আলাইহিস সালাম তিনি পরম ইতমিনান:

সুলত্বানুল হিন্দ, কুতুবুল মাশায়িখ, হাবীবুল্লাহ, গরীবে নেওয়াজ, হযরত খাজা ছাহিব রহমতুল্লাহি আলাইহি তিনি বলেন: “মহান আল্লাহ পাক সুবহানাহূ ওয়া তায়ালা উনার নৈকট্যধন্য মাহবূব ওলীগণ উনাদের শ্রেণি বিভাজন অনেক। কিছু ওলীআল্লাহ উনারা বছরে মাত্র একবার, কিছু ওলীআল্লাহ উনারা মাসে একবার, কেউ সপ্তাহে একবার, কেউ দিনে একবার মহান আল্লাহ পাক উনার পবিত্রতম দীদারলাভ করে থাকেন।” সুবহানাল্লাহ!

তিনি আরো বলেন: “বিশেষ আরেক শ্রেণির সূক্ষ্মদর্শী মাহবূব ওলীআল্লাহ রয়েছেন, উনারা পবিত্র আরশে মুয়াল্লায় অবস্থানকারী, অর্থাৎ উনারা সর্বক্ষণ পবিত্রতম দীদারে ইলাহীতে মশগুল থাকেন। খ্বালিক মালিক রব মহান আল্লাহ পাক সুবহানাহূ ওয়া তায়ালা তিনি দয়া করে আমাকে পবিত্র আরশে মুয়াল্লাহ উনার অধিবাসী করে সর্বক্ষণ পবিত্রতম দীদারে মশগুল রেখেছেন।” সুবহানাল্লাহ!

ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম তিনি এবং উনার সম্মানিতা ছাহিবাতুল মুকাররামা ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম তিনি অর্থাৎ উনারাও অনুরূপ মর্যাদা ও মাক্বামপ্রাপ্ত বিশেষ শ্রেণীর ওলীআল্লাহ ছিলেন। এ কারণে পবিত্র বিছালী শান মুবারক প্রকাশের পর উনারাও পবিত্র আরশে মুয়াল্লায় অবস্থানকারী এবং আখাছছুল খাছভাবে সার্বক্ষণিক দীদার মুবারকে মশগুল রয়েছেন। সুবহানাল্লাহ!

ওলীয়ে মাদারযাদ আওলাদে রসূল, ছাহিবে কাশফ ওয়াল কারামত, আফদ্বালুল ইবাদ, ফখরুল আউলিয়া সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিলা কা’বা আলাইহিস সালাম তিনি এবং উনার ছাহিবাতুল মুকাররমা, ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, ক্বায়িম মাক্বামে সাইয়্যিদাতুনা হযরত উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম উনারা উপরোক্ত পবিত্র হাদীছে কুদসী শরীফ উনার এবং সুলত্বানুল হিন্দ, কুতুবুল হিন্দ, কুতুবুল মাশায়িখ, মুজাদ্দিদে যামান, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা হযরত খাজা মুঈনুদ্দীন হাসান চীশতী আজমিরী সাঞ্জারী রহমতুল্লাহি আলাইহি সম্পর্কিত বর্ণিত মুবারক ঘটনার পরিপূর্ণ মিছদাক্ব। এ কারণে সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম এবং সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম উনারা খোদ আরশে মুয়াল্লাহ শরীফ উনার স্থায়ী অধিবাসী হয়ে দায়িমী দীদারে ইলাহীতে মশগুল রয়েছে। সুবহানাল্লাহ!

সূক্ষ্মদর্শী মাহবূব ওলীআল্লাহগণ উনারা উনাদের পবিত্র হায়াতে ত্বইয়্যিবা মুবারকে যে পরিমাণ শান-মান-মর্যাদা, মাক্বামে অধিষ্ঠিত হন, পরকালে তার চেয়ে কোটি-কোটি গুণ বেশি সাকীনা, বরকত, নিয়ামত, রহমত, মর্যাদা, মাক্বাম উনাদের অধিকারী হয়ে থাকেন। সুবহানাল্লাহ! (চলবে)

আবা-২৬৮

0 Comments: