একজন কুতুবুজ্জামান- উনার দিদারে মাওলার দিকে প্রস্থান- সাইয়্যিদুনা হযরত দাদা হুযুর ক্বিবলা সাইয়্যিদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম উনার সাওয়ানেহে উমরী মুবারক-পর্ব-২০৬

 


ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ্ দা’ওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ্ ওয়া কারামত, ফখরুল আউলিয়া, ছূফীয়ে বাত্বিন, ছাহিবে ইস্মে আ’যম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার স্মরণে-

একজন কুতুবুয্ যামান উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান-

মুবারক জীবন সায়াহ্নে এসে সার্বিক ক্ষেত্রে সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম আওলাদ আলাইহিস সালাম উনার অতুলনীয় কামিয়াবী প্রত্যক্ষ করে সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম তিনি পরম ইতমিনান:

তা হলে ক্বায়িদুল মুরসালীন, খতীবুল আম্বিয়া, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহা-সম্মানিত অজুদ পাক উনার সম্মানার্থে এবং পবিত্রতম বিলাদতী শান মুবারক প্রকাশ উপলক্ষে খুশি প্রকাশ করে অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্রতম সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল অনুষ্ঠান করা এবং পবিত্রতম মাহফিল উনার যাবতীয় কার্যক্রম সম্পাদন করা এবং খরচের আঞ্জাম দেয়ার সঙ্গে সরাসরি সম্পৃক্ত মুজাদ্দিদে মাদারযাদ, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল, আন নি’মাতুল কুবরা আলাল আলাম, হুজ্জাতুল ইসলাম, ক্বইয়্যূমুয যামান, জাব্বারিউল আউয়াল, ক্বইউয়্যূল আউওয়াল, ইমামুল উমাম, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা কা’বা আলাইহিস সালাম উনার শান-মান, বুযুর্গী, সম্মান, মাক্বামত কতো সীমাহীন উচ্চতায়, তা কুল-কায়িনাতবাসীর সমঝ ও উপলদ্ধির বাইরে। সুবহানাল্লাহ!

উপরোক্ত যাবতীয় কার্যক্রমের মুবারক বুনিয়াদ রচনা করে গেছেন ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, ফখরুল আউলিয়া, আফযালুল ইবাদ, ছাহিবে ইসমে আ’যম, মিছদাক্বে কুরআন ওয়াল হাদীছ ওয়াল কাশফ ওয়াল কারামত, মুসতাজাবুদ দাওয়াত, লিসানুল হক্ব, সাইয়্যিদুনা দাদা হুযূর ক্বিবলা কা’বা হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম তিনি এবং উনার ছাহিবাতুল মুকাররামা, ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, ক্বায়িম-মাক্বামে উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদাতুন নিসা, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম উনারা। সুবহানাল্লাহ!

সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, আন নি’মাতুল কুবরা আলাল আলাম, সুলত্বানুন নাছীর, ইমামুল উমাম, হাবীবুল্লাহ, আওলাদুর রসূল, সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা কা’বা আলাইহিস সালাম তিনি অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ জারিসহ কায়িনাতব্যাপী দূর্বার তাজদীদ, হিদায়েত, নছীহত ও নেক কাজের যে সীমাহীন আঞ্জাম দিয়েছেন, বর্তমানে দিচ্ছেন এবং দিতেই থাকবেন, সে সবের মূলে ওলীয়ে মাদারযাদ, আওলাদুর রসূল, সাইয়্যিদুনা দাদা হুযূর ক্বিবলা, হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম উনার এবং ওলীয়ে মাদারযাদ, আওলাদুর রসূল, ক্বায়িম মাক্বামে উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম উনার অর্থাৎ উনাদের মুবারক ভূমিকা অনন্য। এইসব নেক কাজের জাযা (বিনিময়) উনারা অনন্তকালব্যাপী পেতেই থাকবেন। সুবহানাল্লাহ!

এই মর্মে পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে-

من سن فى الاسلام سنة حسنة فله اجرها واجر من عمل بها من غير ان ينتقص من اجورهم شيأ.

অর্থ: “যে ব্যক্তি সম্মানিত ইসলাম উনার মধ্যে একটি সুন্নতে হাসানাহ জারি করবেন, তার প্রতিদান এবং পরবর্তীতে এই সম্মানিত সুন্নত আমলকারী সকলের আমলের সমপরিমাণ নেকী তিনি লাভ করবেন। এতে পরবর্তী আমলকারীর ছওয়াবের পরিমাণ কখনো কম হবে না।” সুবহানাল্লাহ!

এই প্রেক্ষিতে প্রাণের আক্বা, ক্বিবলা কা’বা, সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম, ইমামুল উমাম, হাবীবুল্লাহ, আন নি’মাতুল কুবরা আলাল আলাম, সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম কর্তৃক অনন্তকালব্যাপী পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ জারিসহ সকল নেক কাজের জন্য ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কা’বা আলাইহিস সালাম উনার এবং ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা কা’বা আলাইহাস সালাম উনার অর্থাৎ উনাদের মুবারক ফাযায়িল-ফযীলত, শান-মান, মর্যাদা মাক্বাম, যে কতো সীমাহীন উচ্চতায়, তা হাক্বীক্বীভাবে মহান আল্লাহ পাক সুবহানাহূ ওয়া তায়ালা তিনি এবং উনার প্রিয়তম রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি অর্থাৎ উনারা  ব্যতীত আর কারোই জানা নেই। সুবহানাল্লাহ! (চলবে)

আবা-২৬৬

0 Comments: