একজন কুতুবুজ্জামান- উনার দিদারে মাওলার দিকে প্রস্থান- সাইয়্যিদুনা হযরত দাদা হুযুর ক্বিবলা সাইয়্যিদ মুখলেছুর রহমান আলাইহিস সালাম উনার সাওয়ানেহে উমরী মুবারক-পর্ব-১৮৭

 

ওলীয়ে মাদারজাদ, মুসতাজাবুদ্ দাওয়াত, আফযালুল ইবাদ, ছাহিবে কাশফ্ ওয়া কারামত, ফখরুল আউলিয়া, ছূফীয়ে বাত্বিন, ছাহিবে ইস্মে আযম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, আওলাদে রসূল, আমাদের সম্মানিত

দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার স্মরণে-

একজন কুতুবুয্ যামান উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান-

সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার ছিল উঁচু স্তরের ইলমে লাদুন্নী। তিনি বদ আক্বীদা পোষণকারী এবং বদ আমলকারী মানুষদের চিনতেন এবং তাদের পরিণামফল জানতেন। উনার মুবারক ক্বওল শরীফ অনুযায়ী তাদের হয়েছে চরম ক্ষতিসাধন

এ মর্মে সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন:

فوالذى لا اله غيره ان احدكم ليعمل بعمل اهل الجنة حتى ما يكون بينه وبينها الا ذراع فيسبق عليه الكتاب فيعمل بعمل اهل النار فيدخلها وان احدكم ليعمل بعمل اهل النار حتى ما يكون بينه وبينها الا ذراع فيسبق عليه الكتاب فيعمل بعمل اهل الجنة فيدخلها.

অর্থ: ওই মহান আল্লাহ পাক উনার ক্বসম! যিনি ব্যতীত কোনো ইলাহ নেই। নিশ্চয়ই তোমাদের কেউ আমল করতে করতে সম্মানিত জান্নাত উনার এমন নিকটবর্তী হয় যে, সম্মানিত জান্নাত ও তার মাঝে এক বিঘত মাত্র দূরত্ব অবশিষ্ট থাকে। অতঃপর তার তাক্বদীর প্রাধান্যলাভ করে। তখন সে বদ আমলে নিয়োজিত হয়ে জাহান্নামে পৌঁছে যায়। নাউযুবিল্লাহ! এর বিপরীতে নিশ্চয়ই তোমাদের কেউ আমল করতে করতে জাহান্নামের এমন নিকটবর্তী হয় যে, জাহান্নাম ও তার মাঝে এক বিঘত মাত্র দূরত্ব অবশিষ্ট থাকে। অতঃপর তার তাক্বদীর প্রধান্যলাভ করে। তখন সে নেক আমলে নিয়োজিত হয়ে সম্মানিত জান্নাতে যাবার উপযোগী হয় উঠে।সুবহানাল্লাহ!

এই যে মানুষের ঈমান, আক্বীদা ও অনুভবে অতি সংগোপনে লুকিয়ে থাকা নেক নিয়ত ও বদ নিয়তের কারণে পরিণতিতে মানুষ সম্মানিত জান্নাতী অথবা জাহান্নামী হয়ে যায়, তা মুবারক অন্তর্দৃষ্টির গভীরতায় ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, ফখরুল আউলিয়া, ছাহিবে ইলম ওয়াল হিকাম, ওয়াল কাশফ ওয়াল কারামত, ছাহিবে ইসমে আযম, সাইয়্যিদুনা দাদা হুযূর ক্বিবলা কাবা হযরতুল আল্লামা সাইয়্যিদ মুহম্মদ মুখলিছুর রহমান আলাইহিস সালাম তিনি সম্যকরূপে প্রত্যক্ষ করতেন। তাই বদ লোকদের তিনি অপছন্দ করতেন। তাদেরকে পবিত্র দরবার শরীফ থেকে বের করে দিতেন। কারণ, তাদের যে হিদায়েতলাভের কোনো সুযোগ ছিলো না, তা তিনি জানতেন। সুবহানাল্লাহ!

এভাবে সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা কাবা আলাইহিস সালাম উনার চরম অসন্তুষ্টিভাজন হয়ে যারা পবিত্র দরবার শরীফ থেকে বেরিয়ে গেছে, তারা সবাই সম্মানিত শরীয়তবিরোধী কুকর্মে লিপ্ত রয়েছে। তাদের চেহারা বিকৃত হয়েছে। তাদের আমল ও আচরণ দেখেই বুঝা যায়, ক্রমান্বয়ে তারা জাহান্নামে যাবার জন্য উপযোগী হয়ে উঠছে। নাউযুবিল্লাহ!

মহান আল্লাহ পাক সুবহানাহু ওয়া তায়ালা এবং সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিয়্যীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা ইলমে লাদুন্নী হাদিয়াদানে মাহবূব ওলীআল্লাহ উনাদেরকে সমৃদ্ধ করে থাকেন। এ মর্মে মহান আল্লাহ পাক তিনি উনার পবিত্র কিতাব কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন:

وعلمناه من لدنا علما

অর্থ: আমি উনাকে (হযরত খিজির আলাইহিস সালাম) ইলমে লাদুন্নী দান করেছি।সুবহানাল্লাহ! (চলবে)

আবা-২৪৭

0 Comments: