উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম তিনি একক ও অদ্বিতীয় খুছূছিয়্যাহ মুবারক উনার মালিক












উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম তিনি একক ও অদ্বিতীয় খুছূছিয়্যাহ মুবারক উনার মালিক

 স্বয়ং মহান আল্লাহ পাক তিনি উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার শান-মান, বুজুর্গী-সম্মান ও মর্যাদা মুবারক উনাকে বুলন্দ থেকেও বুলন্দতর করেছেন। আর নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি স্বয়ং উনার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন, ছানা-ছিফত মুবারক করেছেন। কাজেই কোনো মাখলুকাত উনার ছানা-ছিফত মর্যাদা মুবারক বর্ণনা করে কস্মিনকালেও শেষ করতে পারবে না। আর কত বুলন্দতর সেটাও ফিকিরের অনেক ঊর্ধ্বে। সুবহানাল্লাহ! 

মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি ইরশাদ মুবারক করেন

يَا نِسَاء النَّبِيِّ لَسْتُنَّ كَأَحَدٍ مِّنَ النِّسَاء
অর্থ: “হে উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম! আপনারা অন্য কোনো মহিলাদের মতো নন।” (পবিত্র সূরা আহযাব শরীফ : পবিত্র আয়াত শরীফ ৩২) 
অর্থাৎ উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম তিনি অন্য কোনো নারীদের মতো নন। উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার সবচেয়ে বড় খুছুছিয়াত মুবারক হচ্ছেন; তিনি যাওজাতু রাসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এছাড়াও উনার অসংখ্য অগণিত খুছুছিয়াত মুবারক রয়েছে  যা কাগজে কলমে লিখা সম্ভব নয়। 

নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার খিদমত মুবারকে বেশ কয়েকজন উম্মুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনারা ছিলেন এবং একই সাথে একই সময়ে অনেকজনই ছিলেন। কিন্তু উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম তিনি ছিলেন একা। উনার সময়ে অন্য কোনো উম্মুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনারা ছিলেন না। উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার মাধ্যমে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শুধুমাত্র একজন আওলাদ আলাইহিস সালাম ব্যতীত সকল আওলাদ আলাইহিমুস সালাম উনারা তাশরীফ মুবারক এনেছেন। 

মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নসব মুবারক জারি হয়েছেন হযরত কুবরা আলাইহাস সালাম উনার মাধ্যমে। উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার রওজা মুবারকে মুনকার-নাকির আলাইহিমাস সালাম উনাদের প্রশ্নের জওয়াব স্বয়ং মহান আল্লাহ পাক তিনি দিয়ে দিয়েছেন। সুবহানাল্লাহ!

স্বয়ং মহান আল্লাহ পাক তিনি হযরত জিবরীল আলাইহিস সালাম উনার মাধ্যমে উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার প্রতি সালাম পাঠান।  মহান আল্লাহ পাক তিনি উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনাকে শান্তিপূর্ণ জান্নাতুল ফেরদাউস উনার সুসংবাদ দান করেছেন।  

স্বয়ং আখিরী রসূল, নূরে মুজাসসাম,  হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উনার সম্পর্কে বলেছেন- “যমীনের বুকে সর্বোত্তম উম্মুল মু’মিনীন আলাইহাস সালাম হচ্ছেন উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম।” তিনি ছিলেন পরিপূর্ণ পবিত্রা। জাহেলিযুগেও তিনি মূর্তিপূজা থেকে পবিত্রা ছিলেন। উনার খিদমত মুবারকের উনার আঞ্জাম দিয়েছেন জান্নাতী চার মহিলা। সাইয়্যিদাতুনা হযরত উম্মুল বাসার হাওয়া আলাইহাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মু যবীহুল্লাহ হিছ ছানিয়াহ সারাহ আলাইহাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মু রূহিল্লাহ মারইয়াম আলাইহাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উখতু কালীমিল্লাহ উম্মে কুলসুম আলাইহাস সালাম উনারা। সুবহানাল্লাহ!

মোটকথা উম্মুল মু’মিনীন আল ঊলা সাইয়্যিদাতুনা হযরত কুবরা আলাইহাস সালাম উনার মর্যাদা খুছুছিয়ত মুবারক কোনো কাগজ কলমে লিখতে পারবে না, চিন্তা করাও সম্ভব নয়। উনাদের খুছুছিয়ত ওয়ারাউল ওয়ারা, ওয়ারাউল ওয়ারা, ওয়ারাউল ওয়ারা। অর্থাৎ উনার মর্যাদা খুছুছিয়ত মুবারক হচ্ছেন তিনি একক ও অদ্বিতীয়।

0 Comments: