রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩১

রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩১
কিতাব প্রকাশনা -১
পবিত্র কালামুল্লাহ শরীফ উনার অনুবাদ ও তাফসীর, হাদীস শরীফ উনার শরাহ, ফেকাহ, তাসাউফ, ইসলাম ইত্যাদি সম্মানিত বিষয় নিয়ে কিতাব রচিত হয়েছে অনেক। যিনি যে কিতাব রচনা করেছেন তা উনার ব্যাক্তিগত উপলব্ধি, প্রজ্ঞা, ইলম অনুযায়ীই রচনা করেছেন। এই ১৪৩৯ বছরে যা প্রকাশিত হয়েছে তা মহাসমুদ্রের এক ফোটা পানির সমানও প্রকাশিত হয়নি আবার এ সকল বিষয় নিয়ে কিতাব প্রকাশনা থেমেও থাকেনি এবং থাকবে না , প্রকাশিত হতেই থাকবে কিয়ামত পর্যন্ত ইনশাআল্লাহ। 
কিন্তু সম্মানিত ইসলাম এমন একটি বিষয় যা নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার সঙ্গে নিসবত মুবারক ছাড়া সঠিকভাবে প্রকাশ করা সম্ভব নয়। নিসবত মুবারক যার যত গভীর, উনার অন্তরের স্বচ্ছতাও হবে তত নিবিড় এবং সে রকম ধারণকৃত অন্তর মুবারক থেকে ইলম উনার প্রকাশও ঘটবে অফুরন্ত। নিসন্দেহে পূর্ববর্তী ইমাম, মুস্তাহিদ, আউলিয়া কিরামগণ উনাদেরও কম বেশী নিসবত মুবারক থাকার কারণেই উনারা যত সামান্য ইলম প্রকাশ করতে সক্ষম হয়েছেন তবে একটি বিষয় যা উপলব্ধির তা হচ্ছে, সকলের কাছে সকল বিষয় প্রকাশ করা হয়না। এ বিষয়গুলো আউলিয়া কিরাম উনাদের মাকাম এবং নিসবত মুবারক অনুযায়ী প্রকাশিত হয়ে থাকে এবং যা উনাদের কারামত মুবারকের অন্তর্ভুক্ত। সুবহানাল্লাহ।
সম্মানিত রাজারবাগ দরবার শরীফ থেকে প্রকাশিত কিতাব সমূহের মধ্যে রয়েছে পনেরো শতকের সম্মানিত মুজাদ্দিদ, হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার ইলম মুবারক উনার নূর মুবারকের বিচ্ছুরণ। সুবহানাল্লাহ। রাজারবাগ দরবার শরীফে রয়েছে মুহম্মদিয়া জামিয়া শরীফ গবেষণা কেন্দ্র, যেখানে অনেক মুফতী-মুহাদ্দিস-আল্লামা উনারা যামানার লক্ষ্যস্থল ওলী আল্লাহ, যামানার ইমাম ও মুস্তাহিদ হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার সরাসরি দিক নির্দেশনা অনুযায়ী, উনার দেয়া ইলম, আকীদা লিপিবদ্ধ করে প্রকাশ করে থাকেন। আর সে কারণে কোন কিতাব কোন ব্যাক্তি বিশেষের নামে প্রকাশিত না হয়ে মুহম্মদিয়া জামিয়া শরীফ গবেষণা কেন্দ্রের নামে প্রকাশিত হয়। সুবহানাল্লাহ।
রাজারবাগ দরবার শরীফ থেকে কোন কিতাব প্রকাশের মূল উদ্দেশ্য থাকে সঠিক আকিদা, আদব, ফতোয়া, ইতিহাস প্রচার এবং প্রচলিত সব ভুল আকিদা ও বিশ্বাসের মূলোৎপাটনের মাধ্যমে যিনি খালিক, যিনি মালিক, যিনি রব মহান আল্লাহ পাক উনার সন্তুস্টি হাছিল করা।
মহান দরবার শরীফ থেকে কোন কোন কিতাবের কয়েকটি সংস্করণ বের করা হয়েছে। নূরে মুজাসসাম হাবীবুল্লাহ, হুযুর পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার সঙ্গে হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার গভীর নিসবত মুবারক থাকার কারণে যখন কোন বিষয়ে প্রগাঢ় ইলম উনার কাছে প্রকাশিত হয়েছে তা পরবর্তী সংখ্যায় প্রকাশ করা হয়েছে। আবার কখনো কখনো মানুষের গ্রহন করার যোগ্যতা, উপলব্ধি ও সমঝের অভাব থাকার কারণে কোন কোন বিষয় পর্যায়ক্রমে প্রকাশ করা হয়েছে। একটি কিতাবের তালিকা এবং তা প্রকাশের সংক্ষিপ্ত উদ্দেশ্য সহ এখানে তুলে ধরা হল।

0 Comments: