রাজারবাগ শরীফ উনার পরিচিতি-২৮

রাজারবাগ শরীফ উনার পরিচিতি-২৮
সংবাদ প্রকাশনা
সংবাদ প্রকাশনার ক্ষেত্রে রাজারবাগ শরীফ উনার মুখপত্র হচ্ছে মাসিক আল বাইয়্যিনাত শরীফ ও দৈনিক আল ইহসান শরীফ। 
আল বাইয়্যিনাত শরীফ হচ্ছে প্রথম পত্রিকা যা মাসিক হিসেবে সম্মানিত দরবার শরীফ থেকে প্রকাশিত হয়। আল বাইয়্যিনাত শরীফ উনার প্রথম সংখ্যা প্রকাশিত হয় জিলক্বদ-জিলহজ্জ মাসে, ১৪১১ হিজরী সনে, ১৩৫৯ শামসী সনের আউয়াল মাসে (বাংলা জৈষ্ঠ-আষাঢ়, ১৩৯৮ ফসলী, জুন, ১৯৯১ ঈসায়ী।) এবং বর্তমান সময় পর্যন্ত ধারাবাহিকভাবে চলছে। সুবহানাল্লাহ।
আল বাইয়্যিনাত শরীফ প্রকাশিত হবার পূর্বে হাতে গোনা যে কয়টি ইসলামিক পত্রিকা প্রকাশিত হত তার মধ্যে অনেক ভুল মাসলা-মাসায়েল, ফতোয়া প্রকাশ করা হত এবং মানুষের কাছে কোন বিকল্প না থাকায় সেগুলো পরেই ধর্মীয় জ্ঞান আরোহণ করার অপচেষ্টা করতো। এ সকল তথাকথিত ইসলামিক পত্রিকার প্রকাশকদের কাছে দ্বীন প্রচারের চেয়ে বেশী গুরুত্ব পেতো ব্যাবসায়িক সাফল্য। এ সকল ইসলামিক পত্রিকাতে যে ভুল মাসলা-মাসায়েল ও ফতোয়া যেত তা আল বাইয়্যিনাত শরীফ প্রকাশিত হওয়ার পূর্বে মানুষের ধারনাতেই আসেনি। যে কেউ এ পর্যন্ত প্রকাশিত আল বাইয়্যিনাত শরীফ সবগুলো সংখ্যা পাঠ করলে উনার দ্বীনের একটি শক্ত ভীত তৈরি হবে যার আলোকে তিনি হক ও নাহককে আলাদা করতে পারবেন। এ লেখা প্রকাশিত হবার সময়কাল পর্যন্ত আল বাইয়্যিনাত শরীফ উনার ২৭১ টি সংখ্যা প্রকাশিত হয়েছে এবং ফতোয়া হিসেবে ৩৪ তম ফতোয়া ধারাবাহিকভাবে চলছে।
আল বাইয়্যিনাত পত্রিকার শুরুতেই মূল নীতি দেয়া আছে এভাবে যে " যে ব্যক্তি মুহব্বত করে মহান আল্লাহ পাক উনার জন্য, বিদ্বেষ পোষণ করে মহান আল্লাহ পাক উনার জন্য, আদেশ (দান) করেন মহান আল্লাহ পাক উনার জন্য, নিষেধ করেন মহান আল্লাহ পাক উনার জন্য, তিনি ঈমানে পরিপূর্ণ। (আবু দাউদ শরীফ, তিরমিযী শরীফ, মিশকাত শরীফ)"
আর সে কারণেই আল বাইয়্যিনাত শরীফ সত্য প্রকাশে নির্ভীক। আল বাইয়্যিনাত শরীফ উনার মাঝে অনেক বাস্তব সত্য প্রকাশিত হবার কারণে মাসিক মদীনা, রহমানী পয়গাম এসব তথাকথিত পত্রিকার সার্কুলেশন অবিশ্বাস্যরকমভাবে কমে যায় এবং এ সকল পত্রিকার নেপথ্যে থাকা সকল উলামায়ে ছূ দের হাকীকত উম্মোচিত হয়। যে কোন মুসলমান উনার উচিত আল বাইয়্যিনাত শরীফ পত্রিকার যতগুলো সংখ্যা পাওয়া যায় তার সবগুলো সংখ্যাই সংগ্রহে রাখা ।

0 Comments: