রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩০

রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩০
অডিও প্রকাশনা
যামানার সুমহান মুজাদ্দিদ, হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার পবিত্র জুমুয়ার দিনের আলোচনা মুবারক যদি কেউ এক বছর মনোযোগ সহকারে শোনেন, তিনি পুরুষ হোক বা মহিলাই হোক উনার সম্মানিত দ্বীন ইসলাম উনার বিষয়ে গভীর ইলম অর্জিত হয় যা দিয়ে সত্য মিথ্যার প্রভেদ করা সম্ভব হয়, মানুষ হিদায়েতের দিকে আকর্ষিত হন। সুবহানাল্লাহ। 
অথচ পনেরো শতকের সম্মানিত মুজাদ্দিদ, হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার এক বছরের সকল ওয়াজ শরীফ থেকে পরবর্তী বছরের ওয়াজ শরীফ উনার মাঝে আরও গভীর ইলম উনার নূর বিচ্ছুরিত হন। ওয়াজ শরীফ উনার বিষয়গুলো মানুষের কাছে আরও স্পষ্ট হয় এবং মানুষ আরও সহজে হিদায়েতের নূর অন্তরে ধারণ করতে সক্ষম হন। সুবহানাল্লাহ। কিন্তু বর্তমান সময়ে অনুপস্থিত মানুষগণ বা যারা দূরে আছেন বা যারা আগামীতে আসবেন তারা যেন এই নিয়ামত থেকে বঞ্চিত না হন সে কারণে এক সপ্তাহের ওয়াজ শরীফ পরবর্তী সপ্তাহে সিডি আকারে প্রকাশিত হয়। আবার দেখা গেছে একবার হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম জবান নিঃসৃত আলোচনা মুবারক শোনা হলেও সকলের পক্ষে সাথে সাথে ফিকির করা সম্ভব হয়ে উঠে না ,বারবার শোনার মধ্যে বিষয় সমূহের ফিকির আরও স্পষ্ট হয় । সেসব দিক লক্ষ্য করে অডিও প্রকাশনার আয়োজন করা হয় সম্মানিত রাজারবাগ দরবার শরীফ থেকে।
এছাড়া পনেরো শতকের সম্মানিত মুজাদ্দিদ হযরত মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার এক অনবদ্য তাজদীদ মুবারক হচ্ছে হারাম গান-বাজনার বিপরীতে সম্মানিত সুন্নত উনার অনুসরনে হামদ শরীফ-নাত শরীফ,কাসিদা শরীফ লেখা,পাঠ করা এবং শোনার প্রচলন করা। সুবহানাল্লাহ। হামদ শরীফ-নাত শরীফ-কাসিদা শরীফ বিশ্বময় ছড়িয়ে দেবার লক্ষ্যে আয়োজন করা হয় সামা শরীফ উনার মাহফিল। এ ছাড়া রয়েছে পাঠকগণের হামদ শরীফ-নাত শরীফ-কাসিদা শরীফ রেকর্ড করার আধুনিক ব্যবস্থা। এভাবেই রেকর্ডকৃত বিষয় সমূহ প্রকাশ করে ক্রমাগত ছড়িয়ে দেয়া হচ্ছে সম্মানিত দরবার শরীফ থেকে।

0 Comments: