রাজারবাগ শরীফ উনার পরিচিতি-২৯

রাজারবাগ শরীফ উনার পরিচিতি-২৯
সংবাদ প্রকাশনা
দৈনিক আল ইহসান শরীফ প্রথম প্রকাশিত হয় ৩রা সামিন, ১৩৬৪ শামসী (১৯৯৬ সালের ৩১ ডিসেম্বর) সালে। পৃথিবীতে এটি একমাত্র দৈনিক পত্রিকা যেখানে কোন প্রকার প্রাণীর ছবি থাকে না আর ছবি না থাকার কারণে মাসজিদ-মাদরাসা, নামাজ ঘর ইত্যাদি স্থানে রেখে পত্রিকা পড়া যায়, নামাজ আদায় করা যায়। উল্লেখ্য সব ধরণের ছবি তোলা, আঁকা, রাখা, দেখা হারাম আর ছবি রেখে নামাজ আদায় করলে নামাজ মাকরুহ হয়ে যায় এবং দোহরানো ওয়াজিব হয়ে পড়ে। 
পৃথিবীতে প্রায় ১৯৫ টি দেশ এবং ৪৪১৬ টি ছোট-বড় শহর রয়েছে। একটি সফটওয়্যার ভিত্তিক জরিপে দেখা গেছে পৃথিবীর অধিকাংশ দেশ এবং শহর থেকেই দৈনিক আল ইহসান শরীফের অন লাইন ভার্সন পঠিত হয়েছে এবং হচ্ছে । সুবহানাল্লাহ । সাধারণ দৈনিক পত্রিকাগুলো থেকে দৈনিক আল ইহসান পত্রিকার আলাদা অনন্য সাধারণ কিছু বৈশিষ্ট্য রয়েছে যা নীচে কয়েকটি উল্লেখ করা গেল।
দৈনিক আল ইহসান শরীফ পত্রিকার উপস্থাপন ১) এখানে হেড লাইন্স প্রাধান্য পেয়ে থাকে যামানার সুমহান মুজাদ্দিদ মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার সুমহান কওল শরীফ উনার উপর ভিত্তি করে।
২) এখানে অশ্লীল, অশালীন ও সুড়সুড়ি মূলক কোন রিপোর্ট প্রকাশ করা হয় না।
৩) মুসলমান উনাদের শান মান প্রকাশিত হয় সে রকম খবর গুলো গুরুত্বের সাথে বিবেচিত হয়।
৪) কাফিরদের উপর আল্লাহ পাক উনার পক্ষ থেকে আযাব-গযবের সংবাদগুলো চিত্র সহকারে (প্রাণীর ছবি ছাড়া) প্রকাশ করা হয়
৫) মহান আল্লাহ পাক বিশেষ বিশেষ দিন মানুষকে হাদিয়া করেছেন সে সকল সম্মানিত দিন সমূহের উপর লক্ষ্য রেখে বিশেষ ক্রোড় পত্র প্রকাশ করা হয়।
৬) এই পত্রিকার লক্ষ্য ও উদ্দেশ্য যেহেতু মহান আল্লাহ পাক এবং উনার হাবীব সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনাদের সন্তুস্টি ফলে যাচাই বাছাই করে বস্তুনিষ্ঠ সঠিক সংবাদ প্রকাশ করা হয়।
৭) পবিত্র কালামুল্লাহ শরীফ এবং পবিত্র হাদীস শরীফ থেকে ব্যাখ্যা সহ লেখা প্রকাশ করা হয়।
৮) যেহেতু সম্মানিত শরীয়ত উনার মধ্যে খেলাধুলা, গান-বাজনা সম্পূর্ণরূপে হারাম তাই এসব বিষয়ের উপর নিউজ ছাপানো হয়না।

সাধারণ দৈনিকগুলোর উপস্থাপন:
১) হেড লাইন্স জাতীয় কোন ঘটনার উপর ভিত্তি করে প্রকাশ করা হয়।
২) পত্রিকার কাটতি বাড়াবার লক্ষ্যে অশালীন ছবি সহ উদ্দীপক নিউজ প্রকাশ করে থাকে। নাউযুবিল্লাহ।
৩) পাশ্চাত্যের কাফিরদের প্ররোচনায় মুসলমানদের কিভাবে সন্ত্রাসী হিসেবে দেখানো যায় সেধরনের নিউজ ছাপানো হয়।
৪) কেবল কাফেররাই মানবতাবাদী, শান্তি স্থাপনকারী এবং জাতিসংঘ অর্থাৎ ইহুদী সংঘের কার্যক্রম ফলাও করে প্রচার করা হয়। নাউযুবিল্লাহ।
৫) বিশেষ দিনের মধ্যে ঈদুল ফিতর ও ঈদুল আযহার ধর্মীয় গুরুত্ব পাশ কাটিয়ে কেবল ঈদ ফ্যাশন, রান্না-বান্না ইত্যাদি বিষয় নিয়ে অর্থহীন বিশেষ সংখ্যা প্রকাশ করা হয়।
৬) এ সকল পত্রিকার মালিকগন রাজনৈতিক আদর্শ দ্বারা প্রভাবিত থাকার কারণে তাদের নিজেদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ প্রকাশ করে থাকে।
৭) নাম মাত্র ধর্মীয় আলোচনা থাকলেও তা অধিকাংশই ভুলে ভরা।
৮) খেলাধুলা, গান-বাজনা ইত্যাদি হারাম বিষয়ের নিউজ প্রকাশ করে এক ধরণের হুযুগ তুলে যুব সমাজকে বিভ্রান্ত করা হয়। নাউযুবিল্লাহ।

0 Comments: