১৭ নং- সুওয়াল : অনেকে ইসলাম ছাড়া অন্যান্য ধর্মকে ভাল বলে তাদের কিছু কিছু কার্যাকলাপ বা নিয়মনীতিকে পছন্দ করে, ইহা কতটুকু শরীয়ত সম্মত?



সুওয়াল : অনেকে ইসলাম ছাড়া অন্যান্য ধর্মকে ভাল বলে তাদের কিছু কিছু কার্যাকলাপ বা নিয়মনীতিকে পছন্দ করে, ইহা কতটুকু শরীয়ত সম্মত?
জাওয়াব : মহান আল্লাহ পাক পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে পবিত্র সূরা ইমরান শরীফ উনার ৮৫নং পবিত্র আয়াত বলেন, “যে ইসলাম ছাড়া অর্থাৎ কোন ধর্ম বা নিয়মনীতি তালাশ করে (পছন্দ করে গ্রহন করে বা আমল করে) সে সমস্ত কার্যবলী মহান আল্লাহ পাক কখনও গ্রহণ করবেন না। এবং সে পরকালে ক্ষতিগ্রস্থদের অন্তুর্ভুক্ত হবে। আর পবিত্র হাদীছ শরীফ উনার কিতাব আবু দাউদ শরীফ উনার মধ্যে উল্লেখ করা হয়েছে যে, যে কওম বা সম্প্রদায়ের সাথে সাদৃশ্য বা মিল রাখে সে সে সম্প্রদায় বা কওমের অন্তর্ভুক্ত হবে।
উপরোক্ত পবিত্র আয়াত শরীফ এবং পবিত্র হাদীছ শরীফ উনার প্রেক্ষিতে বলা যায়, যারা ইসলাম ছাড়া অন্যান্য ধর্মকে ভাল বলে এবং তাদের কিছু কিছু কার্যকলাপ বা নিয়মনীতিকে পছন্দ করে তা শরীয়ত সম্মত নয় এবং তারা সে সম্প্রদায়ের অন্তভুক্ত হবে এবং তাদের হাশর নশর তাদের সাথে হবে এবং এ ধরনের আক্বিদা পোষন করা কুফরী।
আবা-৩

0 Comments: