রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩৪

রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩৪
সকল প্রকার আনজুমানের কার্যক্রম
দেশে কয়েকটি তথাকথিত আঞ্জুমানের কার্যক্রম কিছুটা দেখা গেলেও তাদের অপকর্মের ইতিহাস অনেক বড়। সে ইতিহাস অনেকটাই পর্দার আড়ালে। যাও কিছুটা প্রকাশিত হয় তাও আবার ঢেকে দেয়ার চেস্টায় ব্যস্ত থাকে সুবিধাভোগী শ্রেণী। ইসলাম উনার ধর্মীয় মূল্যবোধ অনুযায়ী আঞ্জুমানগুলো তৈরি এবং পরিচালিত হবার কথা থাকলেও তাদের প্রকৃত কার্যকলাপ অনেকটা কাফের-মুশরিকদের তৈরি তথাকথিত মানবতাবাদী সংগঠনগুলোর মত; অর্থাৎ প্রকাশ্যে সেবা আড়ালে ঈমান হরন ও ব্যবসা।
আঞ্জুমানে মুফিদুল ইসলাম লাশ দাফনের নামে ব্যবসা এবং লাশ থেকে হাড় খসিয়ে বিদেশে পাচারের দীর্ঘ প্রতিবেদন প্রকাশ হবার পর এ বিষয়ে আর বলার কিছু নেই।
কিন্তু আঞ্জুমানে আল-বাইয়্যিনাত প্রতিষ্ঠিত হয়েছে মানুষের কাছে কল্যানের বিষয়গুলো পৌছে দেবার লক্ষ্যে। যামানার সুমহান মুজাদ্দিদ, মুজাদ্দিদে আযম আযম আলাইহিস সালাম উনার সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে সকল কার্যক্রম।
ঈসায়ী ১৯৯৮ সাল থেকে শুরু হয়েছে আঞ্জুমানে আল বাইয়্যিনাত উনার কার্যক্রম। দেশে ও বিদেশে আঞ্জুমানের কার্যক্রম পরিচালিত হচ্ছে। বিভিন্ন জেলা ভিত্তিক, থানা ভিত্তিক যেমন আঞ্জুমান রয়েছে তেমনি রয়েছে পেশা ভিত্তিক আঞ্জুমান। অনেক আঞ্জুমানের তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে মাসজিদ, মাদ্রসা, মক্তব ও লাইব্রেরী। মহিলাগণও পিছিয়ে নেই, উনারাও আঞ্জুমানের কার্যক্রমের মাধ্যমে মানুষকে সত্যিকারের কল্যাণ পৌছে দেবার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। খাদ্য ও পানীয়, চিকিৎসা, বাসস্থান, শিক্ষা,বিবাহ, জনকল্যাণ,জনসচেতনতা ইত্যাদি বিষয়ে আঞ্জুমানে আল বাইয়্যিনাত কর্মসূচী নিয়ে থাকে।

0 Comments: