রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩২

রাজারবাগ শরীফ উনার পরিচিতি-৩২
পবিত্র সায়্যিদুল আইয়াদ শরীফ উপলক্ষ্যে দ্রব্য প্রকাশনা
পবিত্র রাজারবাগ দরবার শরীফ উনার একটি উল্লেখযোগ্য দিক হচ্ছে পবিত্র সায়্যিদুল আইয়াদ শরীফ উপলক্ষ্যে বিভিন্ন দ্রব্য প্রকাশনা। এই দ্রব্য সামগ্রী এমনভাবে প্রস্তুত করা হয় যেন একজন মানুষ ব্যাক্তিগতভাবে নিজেকে মুবারক দ্রব্য সামগ্রী দিয়ে সাজাতে পারেন, পারেন নিজের ঘর, কর্মস্থলকে সাজাতে, পারেন নিজের আশ-পাশ, শহর-বন্দর, দেশ এমনকি সারা বিশ্ব সাজাতে। সুবহানাল্লাহ। উল্লেখ্য এই সাজানোর অর্থই হচ্ছে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হূযুর পাক সল্লাল্লাহু উনাকে পেয়ে "ফাল ইয়াফরাহু" অর্থাৎ খুশী প্রকাশ করা। নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক সল্লাল্লাহু আলাইহ ওয়াসাল্লাম উনাকে পেয়ে খুশী প্রকাশকারীদের অন্তর্ভুক্ত হওয়াতো এক চরম সৌভাগ্যের বিষয়। তাছাড়া যিনি নিজেকে বা আশ-পাশ সাজান তিনি চরম-পরম রহমত-বরকত, সাকিনা লাভ করতে থাকেন। নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হূযুর পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তিনি হচ্ছেন হাজির ও নাজির। তিনি দেখেন কারা কারা উনার শান মুবারকে খুশী প্রকাশ করছেন। সুবহানাল্লাহ।
নিজেকে সাজানোর জন্য প্রস্তুত করা এমন সব জিনিষ যা দিয়ে মাথা থেকে শুরু করে সারা শরীর সাজাতে পারেন। নিজেকে সাজানোর জন্য রয়েছে
১) মাথার মুকুট
২) মাথার ফিতা
৩) গলার ব্যাজ
৪) কোর্তার জন্য বুকের ব্যাজ
৫) কোমড় বন্ধনী
৬) আকর্ষণীয় সুন্নতি কোর্তা ইত্যাদি
----------------------------------------------
কর্মস্থল বা অফিস সাজানোর জন্য রয়েছেঃ
১) পেপার ওয়েট
২) স্লিপ প্যাড
৩) কলম
৪) কলমদানি
৫) কার্ড হোল্ডার ইত্যাদি
----------------------------------------------
ঘরে রাখার জন্য বা সাজানো বা ব্যবহারের জন্য রয়েছেঃ
১) চাবীর রিং
২) সাওয়ানেহ উমরি মুবারক উনার বাধাই করা পোষ্টার
৪) ঘড়ি
৫) বাধাই করা সুন্নতি দ্রব্য সামগ্রীর ছবি
৬) চশমা রাখার বক্স ইত্যাদি
---------------------------------------------
সর্বত্র প্রচারের লক্ষ্যে রয়েছে
১) লিফলেট
২) পোস্টার
৩) ব্যানার
৪) স্ক্রিন প্রিন্ট
৫) কিতাব
৬) মাইকিং
৭) প্রমাণ সাইজের গেইট
৮) পতাকা
৯) আল বাইয়্যিনাত শরীফ বিশেষ সংখ্যা ইত্যাদি
আর সকল বয়সের, সকল স্তরের মানুষের জন্য প্রস্তুত করা হয় বিশেষ চকলেট। উল্লেখ্য এই দ্রব্য সামগ্রীগুলোর বিশেষ বৈশিষ্ট্যমুবারক হচ্ছে প্রতিটি দ্রব্য সামগ্রীর গায়ে লিখিত থাকে "পবিত্র ১২ ই শরীফ" অথবা "পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফ" সুবহানাল্লাহ। যাতে প্রতি মুহূর্তে, প্রতিক্ষনে কেবল স্মরণ হয় নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনার। সুবহানাল্লাহ।

0 Comments: