৩৮ নং-সুওয়াল: টাকার নোটে ‘আল্লাহ’ শব্দ লেখা জায়িয কিনা?


সুওয়াল: টাকার নোটে আল্লাহশব্দ লেখা জায়িয কিনা?
জাওয়াব: টাকার মধ্যে আল্লাহশব্দ লেখা জায়িয নেই। আজকাল দেখা যায় চাবির রিং, আংটি, ব্রেসলেট ইত্যাদি বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মধ্যে আল্লাহ পাক উনার নাম মুবারক এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নাম মুবারক এবং পবিত্র আয়াত শরীফ ইত্যাদি খোলা বা প্রকাশ্যভাবে অংকিত বা লেখা থাকে, এটা মূলতঃ বিধর্মীদের চক্রান্ত। কারণ কেউ যখন আংটি ব্রেসলেট ইত্যাদি ব্যবহার করে তখন সে এটা টেবিল, বিছানা বা কোন জায়গায় রাখার সময় নিক্ষেপ করতে পারে অথবা পাক-নাপাক বিচার বিবেচনা না করে রাখতে পারে। কারণ সে যখন এটা ব্যবহার করবে তখন সে এটা ব্রেসলেট, রিং ইত্যাদি রূপেই ব্যবহার করে। এরূপ কখনও খেয়াল করে না যে, তাতে পবিত্র আয়াত শরীফ বা মহান আল্লাহ পাক উনার ও নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নাম মুবারক লেখা আছে। যার ফলশ্রুতিতে মহান আল্লাহ পাক উনার এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নাম মুবারক এবং পবিত্র আয়াত শরীফ উনার সাথে চরম বেয়াদবী করা হয়।
কিতাবে উল্লেখ করা হয়েছে, “বেয়াদব মাহরুম গাশত আজ লুতফে রব।অর্থাৎ বেয়াদব মহান আল্লাহ পাক উনার দয়া বা রহমত থেকে বঞ্চিত। আর এটা ঈমান ঘাটতিরও একটি কারণ। আর বিধর্মীরা সুক্ষ্মভাবে মুসলমানের ঈমান নষ্ট করার জন্য এই কৌশল অবলম্বন করেছে।
কাজেই প্রত্যেক মুসলমানের উচিত এসকল জিনিস থেকে বিরত থাকা এবং নিজেদের ঈমানকে হিফাজত করা। আর সরকারেরও উচিৎ এ সমস্ত বিষয়ে সতর্কতা অবলম্বন করা।
আবা-৬

0 Comments: