৫১ নং-সুওয়াল: সর্বাধিক প্রচারিত ইসলামী মাসিক পত্রিকা আল বাইয়্যিনাত আমার প্রিয় পত্রিকা। তবে জানতে ইচ্ছে হয়- এ নামের অর্থ কি?


সুওয়াল: সর্বাধিক প্রচারিত ইসলামী মাসিক পত্রিকা আল বাইয়্যিনাত আমার প্রিয় পত্রিকা। তবে জানতে ইচ্ছে হয়- এ নামের অর্থ কি?
জাওয়াব: আল বাইয়্যিনাতআরবী শব্দ। যার অর্থ প্রকাশ্য সুস্পষ্ট উজ্জল দলীলসমূহ নিদর্শন প্রমাণাদি ইত্যাদি। এ নামটি বরকতময়, কেননা মহান আল্লাহ পাক তিনি এ শব্দটি পবিত্র কুরআন শরীফ উনার ৬৯টি পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে ৭১ বার উল্লেখ করেছেন। এ ছাড়াও পবিত্র কুরআন শরীফ উনার ৩০তম পারার মধ্যে আল বাইয়্যিনাত একটি উল্লেখযোগ্য পবিত্র সূরা শরীফ।
বর্তমান যামানায় মানুষের মনগড়া আমল, পরকালের প্রতি উদাসীনতা, পবিত্র কুরআন শরীফ, পবিত্র হাদীছ শরীফ উনাদের অবমাননা, তকদীরে অবিশ্বাস্যতা, আকীদায় অজ্ঞতা, মূর্খতা, কু-সংস্কারমূলক মনোভাব এবং এক শ্রেণীর ভ- ফকির, নামধারী সূফী ও ওলামায়ে ছূদের (দুনিয়াদার আলেম) দৌরাত্ম্যের কারণে সারাবিশ্বে আজ মূল সত্য নামে মিথ্যা বা নাহক্ব ছড়িয়ে আছে। তাই আমরা এহেন সঙ্কট মুহূর্তে মানুষের লুপ্তপ্রায় ঈমানী শক্তি ফিরিয়ে দেবার লক্ষ্যে সকল অজ্ঞতা, অবাধ্যতা, জাহেলীপনা ও বাতিলের মূলোৎপাটন করে মূল পবিত্র কুরআন শরীফ, পবিত্র সুন্নাহ শরীফ উনার আলোকে পবিত্র ইসলাম উনার মৌলিক দিক, আদর্শ ও নীতিকে জনসম্মুখে তুলে ধরার কোশেষ চালাচ্ছি। আর আমাদের প্রকাশিত মাসিক আল বাইয়্যিনাততারই বহিঃপ্রকাশ। এতদ্ভিন্ন ইসলাম তথা দ্বীন-দুনিয়ার প্রত্যেকটা ইখতেলাফি বিষয় সম্পর্কে পবিত্র কুরআন শরীফ, পবিত্র হাদীছ শরীফ, পবিত্র ইজমা ও পবিত্র কিয়াস উনাদের সুস্পষ্ট, উজ্জল ও প্রকাশ্য দলীল-আদিল্লার মাধ্যমে ফায়সালা করে মানুষের জন্যে নিদর্শন ও প্রমাণ হিসেবে পেশ বা উপস্থাপন করা এ পত্রিকার একটি বৈশিষ্ট্য। এ ছাড়াও এ পত্রিকার নাম আল বাইয়্যিনাতরাখার আরো অনেক কারণ আছে।
আবা-৭

0 Comments: