৭২ নং-সুওয়াল: অনেকে বলে থাকে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সব ধরণের টুপিই পরেছেন। কাজেই যে কোন ধরণের টুপি পরলেই সুন্নত আদায় হবে, এটা কতটুকু সত্য? জানতে বাসনা রাখি।


সুওয়াল: অনেকে বলে থাকে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সব ধরণের টুপিই পরেছেন। কাজেই যে কোন ধরণের টুপি পরলেই সুন্নত আদায় হবে, এটা কতটুকু সত্য? জানতে বাসনা রাখি।
জাওয়াব: এটা সম্পূর্ণই অবান্তর, অমূলক ও ঝুটা কথা।  নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর  পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম  তিনি সব ধরণের টুপি ব্যবহার করেননি। যেমন- জালি টুপি, জিন্নাহ টুপি, কিস্তী টুপি, নেহেরু টুপি, গান্ধী টুপি, লিয়াকত টুপি ইত্যাদি। কাজেই সব ধরণের টুপি পরিধান করলে সুন্নত আদায় হবে না। আর এটা নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উপর একটি অপবাদস্বরূপ এবং এটার পরিণামও মারাত্মক ও কঠিন। কেননা নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু  আলাইহি ওয়া সাল্লাম  তিনি বলেন,
من كذب على متعمدا فليتبوا مقعده من النار. (بخارى شريف
অর্থঃ- যে ব্যক্তি স্বেচ্ছায় আমার নামে মিথ্যা বলে, সে যেন দুনিয়ায় থাকা অবস্থায় তার স্থান জাহান্নামে নির্ধারণ করে নেয়।(বুখারী শরীফ)
 আবা-১১

0 Comments: