১০০টি চমৎকার ঘটনা - পর্ব-৩৩ ( হাবীবী সীলমোহরে ছিদ্দীক্বী মুহাব্বতের নিশান )

হাবীবী সীলমোহরে ছিদ্দীক্বী মুহাব্বতের নিশান-পর্ব-৩৩

দ্বীন ইসলাম উনার প্রচার প্রসার শুরু হলে বিভিন্ন দেশের বাদশাহদের কাছে দ্বীন ইসলাম উনার পয়গাম প্রেরণ করার প্রয়োজন পড়ে। কিন্তু তাদের কাছে চিঠিপত্র প্রেরণ করতে হলে তাতে সীলমোহর থাকতে হয়, নইলে তারা সেগুলো গ্রহণ করে না। এই বিষয়টা হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে জানানো হলো। তিনি শুনে উনার আংটি মুবারক হযরত আবু বকর ছিদ্দীক্ব আলাইহিস সালাম উনাকে দিলেন এবং সেখানে "লা-ইলা-হা ইল্লাল্লাহ" বাক্য মুবারক খোদাই করে আনতে বললেন।

হযরত ছিদ্দীকে আকবর আলাইহিস সালাম তিনি আংটি মুবারক একজন খোদাইকারকের কাছে নিয়ে গিয়ে বললেন, সেখানে "লা-ইলা-হা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রসূলুল্লাহ” (ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বাক্য মুবারক খোদাই করে দিতে। তারপর খোদাই করা হয়ে গেলে, আংটি মুবারক নিয়ে হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিকটে ফিরে আসলেন।

হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আংটি মুবারক নিয়ে দেখলেন সেখানে খোদাই করা আছে, "লা-ইলা-হা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রসূলুল্লাহ (ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) ওয়া আবূ বাকরিন আলাইহিস সালাম"। তিনি হযরত ছিদ্দীকে আকবর আলাইহিস সালাম উনাকে বললেন,

'হে হযরত ছিদ্দীকে আকবর আলাইহিস সালাম! আপনি এটা কি লিখিয়ে এনেছেন?' হযরত ছিদ্দীকে আকবর আলাইহিস সালাম তিনি জবাব দিলেন, "ইয়া রসূলাল্লাহ, ইয়া হাবীবাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! মহান আল্লাহ পাক উনার পবিত্র নাম মুবারক থেকে আপনার পবিত্র নাম মুবারক জুদা হবে এটা আমার বরদাশত হয়নি। তাই আমি 'মুহাম্মাদুর রসূলুল্লাহ' (ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) অংশ মুবারক সংযোজিত করে দিয়েছি।" হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বললেন, "আচ্ছা, তাহলে বাকি অংশ, 'ওয়া আবু বাকরিন আলাইহিস সালাম' কিভাবে আসলো?" হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম তিনি বললেন, 'মহান আল্লাহ পাক উনার কসম! আমি এই ব্যাপারে কিছু জানি না।'

তখন হযরত জিবরীল আলাইহিস সালাম তিনি আগমন করলেন। তিনি বললেন, 'ইয়া রসূলাল্লাহ, ইয়া হাবীবাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! মহান আল্লাহ পাক আমাকে প্রেরণ করেছেন; আপনাকে জানানোর জন্য যে, হযরত ছিদ্দীকে আকবর আলাইহিস সালাম উনার যেমন বরদাশত হয়নি মহান আল্লাহ পাক উনার পবিত্র নাম মুবারক থেকে আপনার পবিত্র নাম মুবারক জুদা হবে, তেমনি মহান আল্লাহ পাক তিনিও পছন্দ করেননি যে আপনার পবিত্র নাম মুবারক থেকে হযরত ছিদ্দীকে আকবর আলাইহিস সালাম উনার নাম মুবারক জুদা হবে। তিনিই বাকি অংশ সংযোজিত করে দিয়েছেন।' সুবহানাল্লাহ! কত বেমেছাল মর্যাদা উনার!

0 Comments: