নাস্তিকদের আপত্তি- কুরানের আয়াত অনুসারে, মানব ভ্রুণ মাতৃগর্ভে রক্ত পিন্ড অবস্থা থেকে সরাসরি শিশু তে রুপান্তরিত করা হয় যা বিজ্ঞান এবং কুরানের অন্য আয়াতের সাথে সাংঘর্ষিক! কেন এধরনের ভুলের ছড়াছড়ি?
নাস্তিকদের আপত্তি ৭ : কুরানের আয়াত 40:67 অনুসারে, মানব ভ্রুণ মাতৃগর্ভে ‘রক্ত পিন্ড’ (alaqah stage) অবস্থা থেকে সরাসরি শিশু তে রুপান্তরিত করা হয় (এবং গর্ভাশয়ের বাইরে বেরিয়ে আসে)! যা বিজ্ঞান এবং কুরানের অন্য আয়াত 23:12-14 র সাথে সাংঘর্ষিক! কেন এধরনের ভুলের ছড়াছড়ি?
খণ্ডণ: যেহেতু পবিত্র সূরা মুমিন শরীফ উনার ৬৭ নং আয়াত শরীফ 40:67 উনার মধ্যে ‘সরাসরি’ শব্দটি নেই, বরং সেটা মিথ্যাবাদী নাস্তিকদের জুড়ে দেয়া একটি শব্দ। আর পবিত্র সূরা মু’মীনূন শরীফ উনার ১২-১৪ নং আয়াত শরীফ 23:12-14 উনাদের মধ্যে প্রতিটি ধাপ আলাদা আলাদাভাবে উল্লেখ করা হয়েছে। তাই পবিত্র সূরা মু’মীনূন শরীফ উনার ১২-১৪ নং আয়াত শরীফ হচ্ছে পবিত্র সূরা মুমিন শরীফ উনার ৬৭ নং আয়াত শরীফ উনার ব্যাখ্যা, মোটেও সাংঘর্ষিক নয়।
পবিত্র সূরা মুমিন শরীফ উনার পবিত্র আয়াত শরীফ নং ৬৭ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে-
هُوَ الَّذِي خَلَقَكُم مِّن تُرَابٍ ثُـمَّ مِن نُّطْفَةٍ ثُـمَّ مِنْ عَلَقَةٍ ثُـمَّ يُـخْرِجُكُمْ طِفْلًا
অর্থ : “তিনি তো তোমাদের সৃষ্টি করেছেন মাটির দ্বারা, অতঃপর নুত্বফা দ্বারা, অতঃপর আলাক্ব দ্বারা, অতঃপর তোমাদেরকে বের করেন শিশুরূপে।”
এই পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে কোথাও বলা হয়নি যে, আলাক্ব বা জমাট রক্তপি- দশা হতে সরাসরি শিশুতে রূপান্তরিত হয়। এই আয়াত শরীফ উনার মধ্যে সরাসরি শব্দের কোন অস্তিত্বই নেই। যেহেতু এই আয়াত শরীফ উনার মধ্যে আলাক্ব দশা পর্যন্ত বর্ণিত হয়েছে, আর আলাক্ব দশা হচ্ছে নিষিক্ত ভ্রƒণ। এই দশা থেকে পরবর্তীতে অন্যান্য দশাগুলো অতিক্রম করবে। তাই পরবর্তী দশাগুলোকে উহ্য রেখে শিশুরূপে পরিণত হওয়াকে উল্লেখ করা হয়েছে। তার মানে এই দাঁড়ায় না যে পরবর্তী দশাগুলোকে অতিক্রম না করেই সরাসরি শিশুরূপে পরিণত হয়েছে।
দ্বিতীয়ত পবিত্র সূরা মু’মীনূন শরীফ উনার পবিত্র আয়াত শরীফ নং ১২-১৪ উনাদের মধ্যে ভ্রƒণের প্রতিটি দশা বা ধাপের সুস্পষ্ট বর্ণনা প্রদান করা হয়েছে, যা পবিত্র পবিত্র সূরা মুমিন শরীফ উনার পবিত্র আয়াত শরীফ নং ৬৭ উনার ব্যাখ্যাস্বরূপ।
সুতরাং প্রমাণিত হলো যে, পবিত্র কুরআন শরীফ উনার একটি আয়াত শরীফ অন্য আরেকটি আয়াত শরীফ উনার ব্যাখ্যাস্বরূপ। কখনোই সাংঘষিক নয়। বরং যারা পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে খটুত খটুজে বেড়ায় তাদের চিন্তা-চেতনার মধ্যে সংঘর্ষ রয়েছে। তারা দেখে এক কিন্তু চিন্তা করে বিপরীত কিংবা তাদের চিন্তা করার ক্ষমতাই লোপ পেয়েছে।
0 Comments:
Post a Comment