১০০টি চমৎকার ঘটনা - পর্ব-২৩ ( রিযিকের জিম্মাদার একমাত্র মহান আল্লাহ পাক)


রিযিকের জিম্মাদার একমাত্র মহান আল্লাহ পাক- পর্ব-২৩

হযরত সুলায়মান আলাইহিস সালাম উনাকে সারা পৃথিবীর কর্তৃত্ব দেয়া হয়েছিল। তারপরেও তিনি বাজারের থলি বানিয়ে বিক্রি করে উনার সংসার চালাতেন। একদিন তিনি মনে মনে চিন্তা করলেন, ‘এই যে থলিগুলি আমি বাজারে বিক্রি করি. এই উসীলায় মহান আল্লাহ পাক আমাকে রিযিক দিয়ে থাকেন।' এটা চিন্তা করার সাথে সাথে মহান আল্লাহ পাক হযরত জিব্রাইল আলাইহিস সালাম উনাকে বললেন, ‘আপনি গিয়ে আমার সম্মানিত নবী হযরত সুলায়মান আলাইহিস সালাম উনাকে বলুন, তিনি যেন আসমানের দিকে লক্ষ্য করেন।' হযরত সুলায়মান আলাইহিস সালাম উনাকে যখন তা জানানো হলো, তিনি আসমানের দিকে তাকালেন। তাকিয়ে তিনি বিস্মিত হয়ে বললেন, ‘আয় আল্লাহ পাক! আমি প্রতিদিন আসমানে অসংখ্য তারকা দেখি। কিন্তু আজ তো দেখি সমস্ত আসমানে শুধু থলি আর থলি ঝুলছে। এর কি হাক্বীক্বত?' তখন মহান আল্লাহ পাক বললেন, “হে হযরত সুলায়মান আলাইহিস সালাম! আপনি হয়তো মনে করেছিলেন, আপনি সুন্দর করে থলি বানান, সেটা বাজারে বিক্রি করেন, মানুষ কিনে নিয়ে যায়, আপনার রিযিকের বন্দোবস্ত হয়ে যায়। কিন্তু না! আপনার সব থলি মানুষ খরিদ করে না। যেহেতু রিযিকের জিম্মাদার আমি; তাই যখন কোনো জ্বিন-ইনসান আপনার থলিগুলো খরিদ করে না, তখন আমি ফেরেশতা দিয়ে সেগুলো খরিদ করিয়ে আপনার রিযিক পৌঁছিয়ে দিয়ে থাকি এবং থলিগুলো নিয়ে আসি। সেই থলিগুলো আমি আসমানে ঝুলিয়ে রেখেছি। দেখুন, কতগুলো থলি মানুষ খরিদ করেছে, আর কতগুলো আমি খরিদ করেছি!' সুবহানাল্লাহ!

0 Comments: