১০০টি চমৎকার ঘটনা - পর্ব-২৬ ( জান্নাতে সরাইখানা কিনে দিতে পারেন যিনি )

     

জান্নাতে সরাইখানা কিনে দিতে পারেন যিনি-পর্ব-২৬

একবার জনৈক ব্যক্তি হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ষষ্ঠ ইমাম (ইমামুস সাদিস) হযরত ইমাম জাফর ছদিক আলাইহিস সালাম উনার কাছে এসে আরজ করলেন যে, "হুযূর! আমি হজ্জে যাচ্ছি। আপনি অনুমতি দিলে আমি আপনার কাছে আমার জীবনের সঞ্চিত অর্থ দশ হাজার দীনার দিয়ে যেতে চাই। আপনি আমার জন্য এই দীনার দিয়ে কোনো একটি সরাইখানা কিনবেন, যাতে আমি ফিরে এসে সপরিবারে তাতে বসবাস করতে পারি।" অনুমতি পেয়ে লোকটি কথা অনুযায়ী হজ্জ সম্পন্ন করার উদ্দেশ্যে চলে গেলো।

হজ্জ থেকে ফিরে এসে সেই ব্যক্তি হযরত ইমামুছ সাদিস আলাইহিস সালাম উনার খিদমতে হাযির হলো। সালাম কালাম পেশ করে সে ব্যক্তি উনার সামনে বসে জিজ্ঞাসু দৃষ্টিতে তাকিয়ে রইলো। হযরত ইমামুছ সাদিস আলাইহিস সালাম তিনি তাকে দেখে বললেন, "আমি তোমার জন্য জান্নাতে সরাইখানা কিনেছি। যার এক সীমা মহান আল্লাহ পাক উনার হাবীব সাইয়্যিদুল আম্বিয়া ওয়াল মুরসালীন হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ক্বদম মুবারকের নিচে, এক সীমা আমীরুল মু'মিনীন হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহু আলাইহিস সালাম উনার কদম মুবারকের নীচে, এক সীমা ইমামুছ ছানী সাইয়্যিদুনা হযরত হাসান আলাইহিস সালাম উনার কদম মুবারকের নিচে এবং এক সীমা ইমামুছ ছালিছ সাইয়্যিদুনা হযরত হুসাইন আলাইহিস সালাম উনার কদম মুবারকের নিচে খতম (শেষ) হয়েছে।” সুবহানাল্লাহ! একটা কাগজে তিনি এটা লিখে দিয়ে বললেন, "এই নাও, আমি এটা লিখে দিলাম"।

লোকটি একথা শুনে বললো, "হুযূর আমি এতে অনেক খুশি।" সে লিখিত দলীল নিয়ে নিজ ঘরে ফিরে গেলো। বাড়িতে পৌঁছেই সে অসুস্থ হয়ে পড়লো। আত্মীয়-স্বজনদেরকে ওছিয়ত করলো যে, "আমার মৃত্যুর পর কাফন-দাফন শেষে এই লিখিত দলীলটি আমার সাথে কবরে আমার সীনার উপরে দিয়ে দিবে।" সত্যিই আত্মীয়-স্বজনরা লাশ দাফন করার সময় ওছিয়ত মুতাবিক সেই লিখিত দলীলটি কবরের ভিতরে সেভাবেই দিয়ে দিলো। কিন্তু পরের দিন দেখতে পেল যে, সেই কাগজে লিখিত দলীলটি কবরের উপরে পড়ে আছে। আর তার অপর পৃষ্ঠায় লিখিত রয়েছে যে, "হযরত ইমামুছ সাদিস আলাইহিস সালাম তিনি যা বলেছিলেন তা সত্যে পরিণত হয়েছে। কাজেই এই দলীলটির আর প্রয়োজন নেই।" সুবহানাল্লাহ!

0 Comments: