খতমে
নুবুওওয়াত প্রচার কেন্দ্র
খতমে
নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির ইসলামী শরীয়তের হুকুম মুতাবিক
যারা মুসলমান থেকে খতমে নুবুওওয়াত অস্বীকারকারী সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হয়
(যেমন-
কাদিয়ানী, বাহাই ইত্যাদি)
(তাদের
তওবার জন্য নির্ধারিত সময় ৩দিন। এরপর
তওবা না করলে তাদের শাস্তি মৃত্যুদ-) কাদিয়ানী
রদ! (১)
( পঞ্চম ভাগ )
(কুতুবুল ইরশাদ, মুবাহিছে আযম, বাহরুল উলূম,
ফখরুল
ফোক্বাহা, রইছুল মুহাদ্দিসীন, তাজুল মুফাসসিরীন, হাফিজে হাদীস, মুফতীয়ে আজম,
পীরে
কামিল, মুর্শিদে মুকাম্মিল হযরত
মাওলানা আল্লামা শাহ্ সূফী শায়খ মুহম্মদ রুহুল আমিন রহমতুল্লাহি আলাইহি কর্তৃক
প্রণীত “কাদিয়ানী রদ” কিতাবখানা (৬ষ্ঠ খন্ডে সমাপ্ত) আমরা মাসিক আল
বাইয়্যিনাত পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশ করছি। যাতে কাদিয়ানীদের সম্পর্কে
সঠিক ধারণাসহ সমস্ত বাতিল ফিরকা থেকে আহ্লে সুন্নত ওয়াল জামায়াতের অনুসারীদের ঈমান
আক্বীদার হিফাযত হয়। আল্লাহ্ পাক আমাদের প্রচেষ্টার কামিয়াবী দান করুন (আমিন)। এক্ষেত্রে তাঁর
কিতাব থেকে হুবহু উদ্ধৃত করা হলো, তবে তখনকার ভাষার
সাথে বর্তমানে প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য লক্ষ্যণীয়)।
(ধারাবাহিক)
আবার তিনি এজালাতোল-আওহামের ১৮০ পৃষ্ঠায়
লিখিয়াছেন;-
امام
المحدثین حضرت اسمعیل صاحب اپنی صحیح بخاری میں یہ بھی لکھتے ھیں کہ ان کتابوں میں
کوئی لفظی تحریف نھیں.
“এমামোল-মোহাদ্দেছিন হযরত এছমাইল ছাহেব নিজের ছহিহ বোখারিতে ইহা
লিখিয়াছেন যে, এই কিতাবগুলিতে (বাইবেলে) কোন শব্দের তহরিফ (পরিবর্ত্তন)
নাই।”
১৭। চশমায়-মছিহি, ৩২-৩৪ পৃষ্ঠা;-
یہ تین خدا مانتے
ھیں یعنے باپ بیٹا روح القدس... اور اس تثلیت کے عقیدہ کو نہ صرف قران رد کوتا ھے بلکہ تورات بھی رد کرتی ھے....
بلکہ سچ تو یہ ھے
کہ تثلیت کی تعلیم انجیل میں بھی موجود نھبں
... یہ تثلیت یونانی عقیدہ سے لی گئی ھے یونانی لوگ تین دیوتاؤن کو مانتے ھیں
جس ظرح ھند وتری مور تی کے قائل ھیں پولوس
نے یونانیون کے خوش کرنے کے لئے بجای تین دیوتاؤن کے اقنوم اس مذھب مین
داخل کر دئے.
یہ در اصول پولوسی
ذھب ھے نہ مسیحی.
খ্রিস্টানেরা তিন খোদা মান্য করিয়া থাকে,
পিতা, পুত্র, পবিত্র আত্মা, কেবল যে কোন-আন এই ত্রিত্ববাদকে রদ করিয়াছে তাহা নহে,
বরং তওরাত এত মত রদ করিয়া থাকে।
বরং সত্য কথা এই যে, ত্রিত্বের শিক্ষা ইঞ্চিলে
নাই, এই ত্রিত্ববাদ গ্রীকদিগের মত হইতে গ্রহণ করা হইয়াছে, তাহারা তিনটা দেবতা
মান্য করিয়া থাকে, যেরূপ হিন্দুরা ত্রিমূর্ত্তির মত-ধারণ করিয়াছে।
পৌল গ্রীকদিগকে সন্তুষ্ট করার উদ্দেশ্যে তিন
দেবতার ন্যায় এই মতের মধ্যে অংশিবাদিতা দাখিল করিয়াছে। ইহা মূলে পৌলের মজহাব, ইহা
হযরত মছিহ আলাইহিস সালাম –এর মজহাব নহে। (অসমাপ্ত)
*********************************
খতমে
নবুওওয়াত প্রচার কেন্দ্র
খতমে
নবুওওয়াত অস্বীকারকারীরা কাফির
“ইসলামী শরীয়তের হুকুম মুতাবিক
যারা মুসলমান থেকে খতমে নবুওওয়াত অস্বীকারকালী সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হয় যেমন-
কাদিয়ানী,
বাহাই ইত্যাদি তাদের তওবার জন্য নির্ধারিত সময় ৩ দিন এরপর
তওবা না করলে তাদের শাসিত মৃত্যুদ-।
কাদিয়ানী
রদ! (১)
(৫ম ভাগ)
(কুতুবুল ইরশাদ, মুবাহিছে
আয’ম, বাহরুল উলূম,
ফখরুল ফুক্বাহা, রঈসুল মুহাদ্দিছীন, তাজুল
মুফাস্সিরীন, হাফিযুল হাদীছ,
মুফতিউল আ’যম,
পীরে কামিল, মুর্শিদে মুকাম্মিল হযরতুল
আল্লামা মাওলানা শাহ্ ছূফী শায়খ মুহম্মদ রুহুল আমিন রহমতুল্লাহি আলাইহি কর্তৃক
প্রণীত “কাদিয়ানী রদ”
কিতাবখানা (৬ষ্ঠ খ-ে সমাপ্ত) আমরা মাসিক আল বাইয়্যিনাত
পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশ করছি। যাতে কাদিয়ানীদের সম্পর্কে সঠিক ধারণাসহ
সমস্ত বাতিল ফিরক্বা থেকে আহ্লে সুন্নত ওয়াল জামায়াতের অনুসারীদের ঈমান-আক্বীদার
হিফাযত হয়। আল্লাহ্ পাক আমাদের প্রচেষ্টায় কামিয়াবী দান করুন (আমীন)। এক্ষেত্রে
তাঁর কিতাব থেকে হুবহু উদ্ধৃত করা হলো, তবে তখনকার ভাষার সাথে বর্তমানে
প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য লক্ষণীয়)।
(ধারাবাহিক)
আবার তিনি তওজিহ-মারামের ২১। ২২ পৃষ্ঠায় লিখিয়াছেন;
উদূ লেখা
ঢুকবে.......................................
“পুনরায় এই দুই প্রেমের মিলনে-
যাহা প্রকৃত পক্ষে পুরুষ ও ন্ত্রী বলিয়া গণ্য করা যাইতে পারে, সৃষ্টিকর্ত্তা
(খোদা) ও সৃজিত ব্যক্তির মধ্যে এক মজবুত সম্বন্ধ ও সুদৃঢ় মিলন সৃষ্টি হইয়া আল্লাহ
তায়ালার মুহব্বতের উজ্জ্বল অগ্নি দ্বারা এক তৃতীয় বস্তু পয়দা হয় যাহার নাম রুহোল
কুদুছ (পবিত্র আত্ম), এই প্রেম পূর্ন রূহের খোদার রূহের সহিত রূপক ভাবে পুত্রের
সম্বন্ধ হয়। ইহাই পাক তিত্ববাদ (تليث)।”
মূলকথা, মির্জ্জা সাহেব যে
ত্রিত্ববাদকে গ্রীকদিগের শিক্ষাও পৌলের রচিত মত বলিয়া প্রকাশ করিয়াছেন, আবার তিনিই
এই ত্রিত্ববাদ মত গ্রহণ করিয়াছেন।
১৮। এজালাতোল আওহাম, ৯৮০।
উদূ লেখা
ঢুকবে.......................................
(অসমাপ্ত)
খতমে
নবুওওয়াত প্রচার কেন্দ্র
খতমে
নবুওওয়াত অস্বীকারকারীরা কাফির
“ইসলামী শরীয়তের হুকুম মুতাবিক
যারা মুসলমান থেকে খতমে নবুওওয়াত অস্বীকারকালী সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হয় যেমন-
কাদিয়ানী,
বাহাই ইত্যাদি তাদের তওবার জন্য নির্ধারিত সময় ৩ দিন এরপর
তওবা না করলে তাদের শাসিত মৃত্যুদ-।
কাদিয়ানী
রদ! (১)
(৫ম ভাগ)
(কুতুবুল ইরশাদ, মুবাহিছে
আয’ম, বাহরুল উলূম,
ফখরুল ফুক্বাহা, রঈসুল মুহাদ্দিছীন, তাজুল
মুফাস্সিরীন, হাফিযুল হাদীছ,
মুফতিউল আ’যম,
পীরে কামিল, মুর্শিদে মুকাম্মিল হযরতুল
আল্লামা মাওলানা শাহ্ ছূফী শায়খ মুহম্মদ রুহুল আমিন রহমতুল্লাহি আলাইহি কর্তৃক
প্রণীত “কাদিয়ানী রদ”
কিতাবখানা (৬ষ্ঠ খ-ে সমাপ্ত) আমরা মাসিক আল বাইয়্যিনাত
পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশ করছি। যাতে কাদিয়ানীদের সম্পর্কে সঠিক ধারণাসহ
সমস্ত বাতিল ফিরক্বা থেকে আহ্লে সুন্নত ওয়াল জামায়াতের অনুসারীদের ঈমান-আক্বীদার
হিফাযত হয়। আল্লাহ্ পাক আমাদের প্রচেষ্টায় কামিয়াবী দান করুন (আমীন)। এক্ষেত্রে
তাঁর কিতাব থেকে হুবহু উদ্ধৃত করা হলো, তবে তখনকার ভাষার সাথে বর্তমানে
প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য লক্ষণীয়)।
(ধারাবাহিক)
کیا صدھا ایات
قرأنی ھمیشہ کیلئے یہ فیصلہ ناطق نھیں سناتیں کہ کسی زماذہ میں بھی خدا ئی کے اختیارات
انسان ھالکۃ الذت باطلۃ الحقیقت کو حاصل نھیں
ھو سکتی.
تعجب ھے کہ بھائی موحدین ایسے پرشرک اعتقاداب ان کے دلوں
میں جمے ھوئے ھیں کہ ایک کافر حقیر کو الو ھیت کا تمام تخت وتاج سپرد رکھا ھے اور
ایک ضعیف البنیاں کو اپنی عظمتوں اور قدر توں میں خدای تعالی کے برابر سمجھہ لیا ھے.
মূলকথা, যেরূপ খোদা
তায়ালার শান এই; “তাঁহার (উক্ত খোদার) কার্য ইহা ব্যতীত নহে যে, যে সময় তিনি কোন
বস্তুর ইচ্ছা করেন, তিনি উহাকে বলেন, হইয়া যাও, ইহাতে সেই বস্তু হইয়া যায়।” এইরূপ
দাজ্জাল كن فيكون
হইয়া যাও’ বলায় সমস্ত কিছু
করিয়া দেখাইবে, মারিয়া ফেলা, জীবিত করা তাহার আয়ত্বাধীনে হইবে, বেহেশত ও দোষখ
তাহার সঙ্গী হইবে, ফলকথা যমীন ও আছমান উভয় তাহার ক্ষমতাধীনে আসিবে, চল্লিশ বৎসর বা
চল্লিশ দিবস অবধি সে খোদায়ি কার্যে পরিচালিত করিবে এবং খোদায়ির সমস্ত শক্তি ও
ক্ষমতা তাহার দ্বারা প্রকাশিত হইবে। এই মর্ম্মগুলি তওহিদি শিক্ষার অনুকূল- যাহা
কুরাআন শরীফ আমাদিগকে শিক্ষা দিয়া থাকে শত শত কোর-আনের আয়াত সবর্বদার জন্য- এই
জ্বলন্ত মীমাংসা কি শুনায় না যে, ধ্বংসশীল দেহ ও বাতীল অস্তিত্বধারি মনুষ্য কোন
সময় খোদায়ি শক্তি লাভ করিতে পারে না।
ইহা অতি বিস্ময়কর বিষয় যে,
তওহিদ-বিশ্বাসি ভাইগণের অন্তরে এইরূপ পূর্ণ শেরেকের আকিদা বদ্ধমূল রহিয়াছে যে এক
নিকৃষ্ট কাফেরকে খোদায়ির সমস্ত সিংহাসন ও টুপি সমর্পণ করিয়াছেন এবং দুর্ব্বল-দেহী মনুষ্যকে গৌরব ও শক্তিতে খোদা
তায়ালার সমকক্ষ বুঝিয়া লইয়াছেন।”
(অসমাপ্ত)
খতমে
নুবুওওয়াত প্রচার কেন্দ্র
খতমে
নুবুওওয়াত অস্বীকারকারীরা কাফির
ইসলামী
শরীয়তের হুকুম মুতাবিক যারা মুসলমান থেকে খতমে নুবুওওয়াত অস্বীকারকারী সম্প্রদায়ের
অন্তর্ভূক্ত হয়
(যেমন-কাদিয়ানী,
বাহাই ইত্যাদি)
(তাদের
তওবার জন্য নির্ধারিত সময় ৩ দিন। এরপর তওবা না করলে তাদের শাস্তি মৃত্যুদন্ড)
কাদিয়ানী
রদ!
(পঞ্চম
ভাগ)
(কুতুবুল ইরশাদ, মুবাহিছে
আযম, বাহরুল উলূম, ফখরুল ফুক্বাহা, রইছুল মুহাদ্দিসীন, তাজুল মুফাসসিরীন, হাফিজুল
হাদীস, মুফতীয়ুল আযম, পীরে কামিল, মুর্শিদে মুকাম্মিল হযরতুল আল্লামা মাওলানা শাহ
সূফী শায়খ মুহম্মদ রুহুল আমিন রহমতুল্লাহি আলাইহি কর্তৃক প্রণীত "কাদিয়ানী
রদ" কিতাবখানা (৬ষ্ঠ খন্ডে সমাপ্ত) আমরা মাসিক আল বাইয়্যিনাত পত্রিকায়
ধারাবাহিকভাবে প্রকাশ করছি। যাতে কাদিয়ানীদের সম্পর্কে সঠিক ধারণাসহ সমস্ত বাতিল
ফিরকা থেকে আহলে সুন্নত ওয়াল জাময়াতের অনুসারীদের ঈমান আক্বীদার হিফাযত হয়। আল্লাহ
পাক আমাদের প্রচেষ্টার কামিয়াবী দান করুন (আমিন)। এক্ষেত্রে তাঁর কিতাব থেকে হুবহু
উদ্ধৃত করা হলো, তবে তখনকার ভাষার সাথে বর্তমানে প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য
লক্ষ্যণীয়)।
(ধারাবাহিক)
হযরত ইছা আলাইহিস সালাম
মৃত্তিকাজাত পক্ষী প্রস্তুত করিয়া আল্লাহ তায়ালার আদেশে জীবিত করিয়া উড়াইয়া দিতেন,
তৎসম্বন্ধে মির্জ্জা ছাহেব এজালাতোল আওহামের ২০১ পৃষ্ঠায় লিখিয়াছেন;-
ظاھر
ھے کہ اگر خدای تعالی ایرذدوں کے بنانے میں اپنی خالقیت کا کسی کو وکیل نھیرا سکتا
ھے توتمام امور خالقیت میں وکالت نامہ کا عھدہ یھی کسی کو دے سکتا ھے اس صورت میں
خدای تعالی کی صفات میں شر عیی ھونا جائز ھو کا گو اسکے حکم اور اذن سے ھی سھی.
"ইহা
স্বতঃসিদ্ধ, যদি খোদাতায়ালা পক্ষী সকল প্রস্তুত করিতে অন্য কোন লোককে সৃষ্টি করণের
উকিল করিতে পারেন, তবে সমস্ত বিষয়ের সৃষ্টি সম্বন্ধে পূর্ণ অকালাতের ভার কোন লোকের
উপর অর্পন করিতে পারেন, এক্ষেত্রে আল্লাহ তায়ালার হুকুম ও অনুমতিতে হইবে ও তাঁহার
ছেফাতে শরিক হওয়া জায়েয হইবে।"
আর তিনি 'আইনায়-কামালাতে
ইছলামের ৪৪৯ পৃষ্ঠায় লিখিয়াছেন;-
ان
الله اذا اراد شيأ عن نظام الخير جعلنى من قجلياته الذا تية بمنزلة مشيه وعلمه
وجوارحه وتوحيده وتفريذه لا تمام مراده وتكاميل مواعيده.
"নিশ্চয়ই আল্লাহ যে
সময় কল্যাণমূলক কোন প্রকার বন্দোবস্ত করার ইচ্ছা করেন, তখন আমাকে তাঁহার উদ্দেশ্য
পূর্ণ করার ওয়াদা পূর্ণ করার জন্য নিজের জাতি তাজাল্লি হইতে তাঁহার ইচ্ছা, এলম,
অঙ্গ-প্রত্যঙ্গ ও তওহিদ ও একত্বের স্থলাভিষিক্ত করিয়া লন।"
ইহাতে বুঝা যায় যে,
মির্জ্জা ছাহেব খোদার সমস্ত কার্য সমাধা করার অকালতি প্রাপ্ত হইয়াছিলেন।
আরও তিনি উহার ৪৫০ পৃষ্ঠায়
লিখিয়াছেন;-
بينما
انا فى هذه الحالة كنت اقول انا نريد نظاما جديدا سماء جديدة وارضا جديدة فخلقت
السموات
(অসমাপ্ত)
*************************************************
খতমে
নবুওওয়াত প্রচার কেন্দ্র
খঝতমে
নবুওওয়াত অস্বীকারকারীরা কাফির
“ইসলামী শরীয়তের হুকুম মুতাবিক
যারা মুসলমান থেকে খতমে নবুওওয়াত অস্বীকারকালী সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হয় যেমন-
কাদিয়ানী,
বাহাই ইত্যাদি তাদের তওবার জন্য নির্ধারিত সময় ৩ দিন এরপর
তওবা না করলে তাদের শাসিত মৃত্যুদ-।
কাদিয়ানী
রদ! (১)
(৫ম ভাগ)
(কুতুবুল ইরশাদ, মুবাহিছে
আয’ম, বাহরুল উলূম,
ফখরুল ফুক্বাহা, রঈসুল মুহাদ্দিছীন, তাজুল
মুফাস্সিরীন, হাফিযুল হাদীছ,
মুফতিউল আ’যম,
পীরে কামিল, মুর্শিদে মুকাম্মিল হযরতুল
আল্লামা মাওলানা শাহ্ ছূফী শায়খ মুহম্মদ রুহুল আমিন রহমতুল্লাহি আলাইহি কর্তৃক
প্রণীত “কাদিয়ানী রদ”
কিতাবখানা (৬ষ্ঠ খ-ে সমাপ্ত) আমরা মাসিক আল বাইয়্যিনাত
পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশ করছি। যাতে কাদিয়ানীদের সম্পর্কে সঠিক ধারণাসহ
সমস্ত বাতিল ফিরক্বা থেকে আহ্লে সুন্নত ওয়াল জামায়াতের অনুসারীদের ঈমান-আক্বীদার
হিফাযত হয়। আল্লাহ্ পাক আমাদের প্রচেষ্টায় কামিয়াবী দান করুন (আমীন)। এক্ষেত্রে
তাঁর কিতাব থেকে হুবহু উদ্ধৃত করা হলো, তবে তখনকার ভাষার সাথে বর্তমানে
প্রচলিত ভাষার কিছুটা পার্থক্য লক্ষণীয়)।
(ধারাবাহিক)
والارض
اولا بصورة اجمالية لا تفريق فيها ولا ترتيب ثم فرقتها ورتبتها بوضع هو مراد الحق
وكنت اجد نفسى على خلقها كا فلادرين ثم خلقت السماء الدنيا وقلت انا زينا اسماء
الدنيا بمصابيح ثم قلت الان نخلق الانسان من سلالة من طين.
“আমি এই অবস্থায় ছিলাম, আমি
বতে লাগিলাম, আমি নূতন বন্দোবস্ত, নূতন আছমান ও নূতন জমি সৃষ্টি করিতে চাহি, তৎপরে
আমি প্রথমে এজমাল ভাবে আছমানগুলি ও জমি সৃষ্টি করিলাম-তৎসমস্তের মধ্যে পাথক্য ও
তরতিব ছিল না, তৎপরে আমি আল্লাহতায়ালার ইচ্ছা অনুরূপ তৎসমস্তকে পৃথক পৃথক করিলাম
এবং নিয়মিত করিলাম। আর আমি নিজেকে তৎসমুদয় সৃষ্টি করিতে সৃষ্টিকতাদের ন্যায়
পাইলাম। তৎপরে নিস্ব আছমান সৃষ্টি করিলাম এবং বলিলাম, নিশ্চয় আমি প্রদীপ সমূহ
দ্বারা নিম্ন আছমানকে সৌন্দয্য বিশিষ্ট করিয়াছি এবং বলিলাম, এখন আমি কদ্দমের সার
হইতে মনুস্যকে সৃষ্টি করিব।”
পাঠক, মিজ্জা ছাহেব এস্থলে
আছমান, যমীন ও মনুষ্যের সৃষ্টিকর্ত্তা হওয়ার দাবি করিয়াছেন।
বারাহিনে-আহমদীয়া, ৫।৯৫
পৃষ্ঠা;-
انما
امرك اذا اردت شيأ ان تقول له كن فيكون.
“তোমরা
কায্য এই যে, যখন তুমি কোন বিষয় ইচ্ছা করিবে, তুমি বল, হইয়া যাও, ইহাতে উহা হইয়া
যাইবে।”
এইরূপ আল-বোশরা কেতাবের
২।৪৭।৫০ পৃষ্ঠায় এই এলহামের কথা লিখিত হইয়াছে। ইহাতে মিজ্জা ছাহেবের খোদাই শক্তি
লাভের দাবি করা হইয়াছে।
১৯। মাওয়াহেবোরে রহমান, ৫
পৃষ্ঠা;-
اعلم
ان الاسباب اصل عظيم للشرك الذى لا يغفر وانها اقرب ابوب الشرك واو سعها للذى لا
يحذر وكم من قوم اهلكهم هذا الشرك وارديا فصاروا كا لطبيعيين والدهريين.
“তুমি জানিযা রাখ যে,
প্রাথমিক ছবরগুলি শেরকের বড় মূল যাহা মাফ হইবে না এবং ইহা শেরকের দ্বারগুলির মধ্যে
সমধিক নিকট ও প্রশস্থ দ্বার ঐ ব্যক্তির সম্বন্ধে যে শেরক হইতে পরহেয করে না। অনেক
দল এরূপ আছে-যাহাদিগকে এই শেরক ধ্বংস করিয়াছে, ইহাতে তাহারা নেচারি ও দহরিয়া হইয়া
গিয়াছে।” (অসমাপ্ত)
আবা-১০৬,১০৭,১০৮,১০৯,১১০
0 Comments:
Post a Comment